যার জন্য দিয়েছেন, সে এবার দেখবেই আপনার Whatsapp Status! শুধু করুন এই ছোট্ট কাজ

বর্তমান সময়ে স্মার্টফোন ব্যবহার করেন না এমন মানুষকে খুঁজে পাওয়া মুশকিল। আর স্মার্টফোনে ফেসবুক, হোয়াটসঅ্যাপ বা ইনস্টাগ্রাম থাকবে না সেটা এক কথায় অসম্ভব বিষয়। বিশেষ করে Whatsapp জিনিসটি। এটি খুবই চমকে ভরা অ্যাপ্লিকেশন।

বর্তমান সময়ে ২০০ কোটিরও বেশি মানুষ হোয়াটসঅ্যাপ ব্যবহার করতে পছন্দ করেন। আপনিও কি হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন? তাহলে আজকের এই প্রতিবেদনটি রইল শুধুমাত্র আপনার জন্য। এই Whatsapp কর্তৃপক্ষ সময়ে সময়ে ব্যবহারকারীদের কথা ভাবনা চিন্তা করে কিছু না কিছু নতুন ফিচার্স এনে সকলকে চমকে দেয়। এবারও তার ব্যতিক্রম ঘটল না।

   

এবার Whatsapp-এর স্ট্যাটাস সেকশনে নতুন ও চমকপ্রদ ফিচার নিয়ে আসছে হোয়াটসঅ্যাপ। আপনিও যদি হোয়াটসঅ্যাপে স্ট্যাটাস দিতে ভালোবেসে থাকেন তাহলে এই খবরটি আপনার অনেক কাজে লাগবে। হোয়াটসঅ্যাপ তাদের অ্যাপে প্রতিনিয়ত নতুন নতুন ফিচার দিয়ে থাকে। কিছু ফিচার্স যেমন ব্যবহারকারীদের গোপনীয়তা এবং সুরক্ষার সাথে সম্পর্কিত, আবার কিছু ফিচার অভিজ্ঞতা উন্নত করার জন্য দেওয়া হয়। যাইহোক হোয়াটসঅ্যাপ এখন স্ট্যাটাস সেকশনে একটি নতুন ফিচার যোগ করতে চলেছে, যার পরে সেই ইউজাররা সাথে সাথে আপনার স্ট্যাটাস সম্পর্কে তথ্য পেয়ে যাবে যার জন্য আপনি স্ট্যাটাস দিয়েছেন। হ্যাঁ এমনই যুগান্তকারী একটা পদক্ষেপ নিতে চলেছে Whatsapp।

হোয়াটসঅ্যাপে বর্তমানে ২৪ ঘণ্টা পর্যন্ত স্ট্যাটাস দেওয়ার অপশন রয়েছে। অনেক সময় মানুষ নির্দিষ্ট ব্যক্তির জন্য স্ট্যাটাস দেয়। স্ট্যাটাস দেওয়ার পর মানুষ বারবার চেক করতে থাকে স্ট্যাটাসটি ওই ব্যক্তি দেখেছেন কি না। এমন পরিস্থিতিতে ফুল টাইম শেষ পর্যন্ত সেই ব্যক্তি যদি স্ট্যাটাসটি দেখতে না পান, সেটা খুবই হতাশাজনক তাঁর কাছে যিনি স্ট্যাটাস দেন। তবে আর চিন্তা নেই, এবার সেই সমস্যার সমাধান খুঁজে পেল হোয়াটসঅ্যাপ।

কোম্পানি দীর্ঘদিন ধরেই এই ফিচারটি নিয়ে পরীক্ষা চালাচ্ছে। এবার বিটা ইউজারদের জন্য এই ফিচার চালু করল সংস্থা। এই ফিচারটি চালু হওয়ার পর স্ট্যাটাসে আপনি যে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীর কথা উল্লেখ করেছেন তিনি সঙ্গে সঙ্গে আপনার স্ট্যাটাস দেওয়ার জন্য একটি নোটিফিকেশন পাবেন। Whatsapp তাদের নতুন ফিচারের নাম দিয়েছে স্ট্যাটাস মেনশন। জানা যাচ্ছে, হোয়াটসঅ্যাপ সবেমাত্র এই নতুন ফিচারটি হোয়াটসঅ্যাপ অ্যান্ড্রয়েড 2.24.6.19 বিটা আপডেট চালু করেছে। আপনি চাইলে প্লে স্টোর থেকে হোয়াটসঅ্যাপের বিটা ভার্সন ডাউনলোড করে ইন্সটল করতে পারবেন।

বিগত ৭ বছর ধরে সাংবাদিকতার পেশার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ায় সাবলীল। লেখার পাশাপাশি বিভিন্ন ধরনের বই পড়ার নেশা।

সম্পর্কিত খবর