এক চার্জে ৪২০ কিমি, Nano-র আগে দুর্দান্ত ইলেকট্রিক গাড়ি আনল Tata! দাম সাধ্যের মধ্যে

টাটা পাঞ্চ (Tata Punch) বৈদ্যুতিক গাড়ি (Electric Vehicle) ভারতে (India) লঞ্চ করা হয়েছে। সানরুফ এবং নন-সানরুফ উভয় অপশনই কেনা যাবে। গাড়িটির বুকিং ইতিমধ্যে শুরু হয়ে গিয়েছে, সেই সঙ্গে এর দামও ঘোষণা করা হয়েছে। এই ইলেকট্রিক গাড়িটি তিনটি ভ্যারিয়েন্ট অপশনে কেনা যাবে- অ্যাডভেঞ্চার, এমপাওয়ারড এবং এমপাওয়ারড প্লাস। মোট পাঁচটি কালার অপশনে পাওয়া যাবে নতুন এই এডিশনের গাড়ি। বৈদ্যুতিক পাঞ্চ ভয়েস কমান্ড দিয়ে পরিচালনা করা যেতে পারে। চার ধরনের ভয়েস অ্যাসিস্ট্যান্ট থাকবে- সিরি, অ্যামাজন অ্যালেক্সা, গুগল অ্যাসিস্ট্যান্ট এবং টাটার পার্সোনাল ভয়েস অ্যাসিস্ট্যান্ট।

ইলেকট্রিক পাঞ্চে থাকছে ৬ টি এয়ারব্যাগ, এলইডি হেডল্যাম্প, স্মার্ট ডিজিটাল ডিআরএল, মাল্টি-মোড রিজিয়ন, ইলেকট্রনিক স্ট্যাবিলিটি প্রোগ্রাম। এ ছাড়া গাড়িটিতে রয়েছে ক্রুজ কন্ট্রোল, ফ্রন্ট এলইডি ফগ ল্যাম্প, ২৬.০৩ সেন্টিমিটার হারমানের ইনফোটেইনমেন্ট সিস্টেম, অ্যান্ড্রয়েড অটো, অ্যাপল কারপ্লে, অটোহোল্ডসহ ইলেকট্রনিক পার্কিং ব্রেক, ডায়মন্ড কাট অ্যালয় হুইলস, একিউআই ডিসপ্লেসহ এয়ার পিউরিফায়ার, অটো ফোল্ড ওআরভিএম, ৩৬০ ডিগ্রি ক্যামেরা সারাউন্ড ভিউ, ব্লাইন্ড স্পট মনিটর।

   

এই ইলেকট্রিক গাড়িটি দুই ধরনের ব্যাটারি প্যাক অপশনে পাওয়া যাবে। একটি সাধারণ এবং অন্যটি লং রেঞ্জ ব্যাটারি প্যাক। জানা গিয়েছে, ২৫ কিলোওয়াট ব্যাটারি প্যাকে গাড়ি ফুল চার্জে ৩১৫ কিলোমিটার পর্যন্ত রেঞ্জ পাওয়া যাবে। পাঞ্চ.ইভ এলআর: ৩৫ কিলোওয়াট ব্যাটারি প্যাকের সাহায্যে এটি ফুল চার্জে ৪২১ কিলোমিটার পর্যন্ত রেঞ্জ দিতে পারবে। পাঞ্চ ইভি পাওয়ার করার জন্য দুই ধরণের চার্জিং বিকল্প উপলব্ধ। একটি ৭.২ কিলোওয়াট ফাস্ট হোম চার্জার এবং একটি ৩.৩ কিলোওয়াট ওয়াল বক্স চার্জার দ্বারা চালিত হতে পারে।

এবার আসা যাক আসল কথায়, টাটা পাঞ্চ ইভির দাম:

tata punch ev 2

ইলেকট্রিক টাটা পাঞ্চের প্রারম্ভিক মূল্য ১০.৯৯ লক্ষ টাকা, যা এক্স-শোরুম অনুসারে।
টাটা পাঞ্চ ইভি স্মার্ট ভ্যারিয়েন্টের দাম ১০.৯৯ লক্ষ টাকা।
স্মার্ট প্লাস ভ্যারিয়েন্টের দাম ১১.৪৯ লক্ষ টাকা।
অ্যাডভেঞ্চার ভ্যারিয়েন্টের দাম ১১.৯৯ লক্ষ টাকা, এক্স-শোরুম।
এম্পওয়ার্ড প্লাস ভ্যারিয়েন্টের দাম ১৩.২৯ লক্ষ টাকা, এক্স-শোরুম।

সম্পর্কিত খবর