ঘেঁষতে পারবে না কেউ! আরও মজবুত হল Tata Nexon, সেফটিতে বড় নজির গড়ল এই গাড়ি

আপনারও কি সাম্প্রতিক সময়ে গাড়ি (Car) কেনার প্ল্যানিং রয়েছে? তাহলে আপনার জন্য রইল এক দুর্দান্ত সুখবর যা শুনলে আপনিও খুশিতে রীতিমতো লাফাতে শুরু করবেন। বিশেষ করে আপনিও যদি TATA কোম্পানির গাড়ি কেনার ইচ্ছাপ্রকাশ করে থাকেন তাহলে আজকের এই প্রতিবেদনটি রইল শুধুমাত্র আপনার জন্য।

আপনি জানলে খুশি হবেন, এবার টাটা মোটরসের (Tata Motors) সবচেয়ে জনপ্রিয় কমপ্যাক্ট এসইউভি টাটা নেক্সনের (Tata Nexon) নতুন সংস্করণকেও গ্লোবাল এনসিএপি-র তরফে ক্র্যাশ টেস্টে ৫-স্টার রেটিং দেওয়া হয়েছে। অর্থাৎ এই গাড়িটি আগের থেকে আরও বেশি নিরাপদ হয়ে উঠেছে। টাটা নেক্সনকে ২০১৮ সালে গ্লোবাল এনসিএপি দ্বারা প্রাপ্তবয়স্কদের জন্য ৫ স্টার এবং শিশুদের জন্য ৩ স্টার রেট দেওয়া হয়েছিল।

   

এক রিপোর্ট অনুযায়ী, ক্র্যাশ পরীক্ষার সময় ৫ দরজার এসইউভির মোট ওজন ছিল ১৬০৮ কেজি। গ্লোবাল এনসিএপি-র অফিসিয়াল ওয়েবসাইট অনুসারে, গাড়িতে উপস্থিত ৬টি এয়ারব্যাগের কথা মাথায় রেখে এই রেটিং দেওয়া হয়েছে। পরীক্ষার সময়, ৩ বছর বয়সী শিশুর আসনটি আই সাইজ অ্যাঙ্করেজ এবং একটি এ ব্যবহার করে পিছনে ইনস্টল করা হয়েছিল যা পায়ে সমর্থন করে এবং প্রায় সম্পূর্ণ সুরক্ষা সরবরাহ করার সময় সামনের ধাক্কার সময় মাথার যোগাযোগ রোধ করতে সক্ষম হয়েছিল।

টাটা মোটরসের এই গাড়ির প্রাথমিক এক্স শোরুম দাম বর্তমানে ৮,১৪,৯৯০ টাকা। সংস্থার অফিসিয়াল ওয়েবসাইট অনুসারে, টাটা নেক্সনের মোট ৬৯ টি ভেরিয়েন্ট রয়েছে। গাড়িটিতে অনেক দারুণ সব ফিচার রয়েছে। এছাড়াও গাড়িতে রয়েছে ৬টি এয়ারব্যাগ। গাড়িটি ১.২ লিটার টার্বোচার্জড রেভোট্রন পেট্রোল এবং ১.৫ লিটার টার্বোচার্জড রিভোটর্ক ডিজেল বিকল্পগুলির সাথে উপলব্ধ। গাড়িটিতে হারমানের ২৬.০৩ সেন্টিমিটার ফ্লোটিং ইনফোটেইনমেন্ট সিস্টেমও রয়েছে।

বিগত ৭ বছর ধরে সাংবাদিকতার পেশার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ায় সাবলীল। লেখার পাশাপাশি বিভিন্ন ধরনের বই পড়ার নেশা।

সম্পর্কিত খবর