সুপার ক্যামেরার সঙ্গে দুর্ধর্ষ ফিচার! একসঙ্গে দুটি ফোন নিয়ে এল Samsung, দাম কত?

টেক প্রেমীদের জন্য ফের সুখবর দিল Samsung। নতুন ফোন উন্মোচন করেছে এই কোম্পানি। তবে একটি ফোন নয়, একসঙ্গে দু’টি ফোন লঞ্চ করা হয়েছে কোম্পানির পক্ষ থেকে। একটি Galaxy A35 ও অন্যটি Galaxy A55 5G। আধুনিক সমস্ত ফিচার ও উন্নত ক্যামেরা এই দু’টি ফোনের অন্যতম ফিচার। সাধারণ মানুষের চাহিদার কথা মাথায় রেখে Galaxy সিরিজের নতুন এই ফোন দুটিতে ফিচার বাছাই করে দিয়েছে Samsung।

স্যামসাং সম্প্রতি ভারতে Galaxy A55 এবং Galaxy A3 স্মার্টফোন উন্মোচন করেছে। সম্প্রতি কোম্পানি এই ফোন দুটির দামের পাশাপাশি সম্পূর্ণ ফিচার প্রকাশ করেছে। 32 এমপি ফ্রন্ট ক্যামেরা, 5000mAh ব্যাটারি এবং Exynos প্রসেসরের মতো ফিচার এই ফোন দুটিকে আরও বিশেষ করে তুলেছে।

   

Samsung Galaxy A55 5G তৈরি হয়েছে একটি মেটাল ফ্রেমে। Samsung Knox ভল্ট এমন একটি বৈশিষ্ট্য যা আপনাকে গুরুত্বপূর্ণ তথ্য সেভ করতে সাহায্য করবে। ফোনটিতে 6.6 ইঞ্চি FHD+ OLED ডিসপ্লে রয়েছে যার সর্বাধিক ব্রাইটনেস 1,000 নিট এবং 120Hz রিফ্রেশ রেট। Exynos 1, 480 অক্টা-কোর প্রসেসর দ্বারা চালিত। Galaxy A55 5G অ্যান্ড্রয়েড 14 অপারেটিং সিস্টেমে চলবে। 50 এমপি ওআইএস প্রধান ক্যামেরা, 12 এমপি আল্ট্রাওয়াইড এবং 5 এমপি ম্যাক্রো ক্যামেরা দেওয়া রয়েছে ফোনের রিয়ার বিভাগে।

সেলফি তোলার জন্য ফোনের সামনে দেওয়া রয়েছে 32 মেগাপিক্সেল ক্যামেরা। এই ফোনে 5,000mAh ব্যাটারি দেওয়া হয়েছে, 25W চার্জিং সাপোর্ট করে। ওয়াইফাই 6, এনএফসি এবং ব্লুটুথ 5.3 এর মতো কানেক্টিভিটি ফিচার রিয়েছে। জিপিএস, গ্লোনাস, বেইডু, গ্যালিলিও, কিউজেড-এর মতো ফিচার দেওয়া রয়েছে নতুন এই ফোনটিতে।

Galaxy A35 5G ফোনে Exynos 1380 SoC 8GB RAM এবং 256GB পর্যন্ত ইন্টারনাল স্টোরেজ দেওয়া হয়েছে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এই দুটি ফোনের স্টোরেজ এক টেরাবাইট পর্যন্ত বাড়ানো যাবে বলে দাবি করা হচ্ছে। এই দু’টি ফোনেই 25W ফাস্ট চার্জিং ফিচার সহ 5000mAh ব্যাটারি দেওয়া হয়েছে। এছাড়াও এই অন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট সেন্সরগুলি আইপি 67 রেটিংয়ের মতো ফিচার পেয়েছে।

এই দুটি স্যামসাং ফোনই ট্রিপল ক্যামেরা সেটআপের সঙ্গে বাজারে ছেড়েছি কোম্পানি। গ্যালাক্সি A55-এ রয়েছে 50 মেগাপিক্সেলের মেইন ওআইএস, 12 মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড এবং 5 মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর। Galaxy A35 5G ফোনে 50 এমপি প্রধান ওআইএস, 8 এমপি আল্ট্রা ওয়াইড এবং 5 এমপি ম্যাক্রো ক্যামেরা দেখতে পাওয়া যাবে। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এই দুটি ফোনেই পাবেন 32 মেগাপিক্সেল ক্যামেরা। স্মার্টফোন দু’টি Android 14 ভিত্তিক OneUI-তে কাজ করে।

ছোটোবেলা থেকে খেলাধুলোর প্রতি ভালোবাসা। এখন পেশা। বিভিন্ন প্রতিষ্ঠানে লিখছে বিগত কয়েক বছর ধরে।

সম্পর্কিত খবর