এবার খরচ একদম কম! সবাইকে চমকে দিয়ে প্রথম ফ্লেক্স ফুয়েল বাইক আনল Royal Enfield

প্রগতি ময়দানের ভারত মণ্ডপমে অনুষ্ঠিত ভারত মোবিলিটি এক্সপো (Bharat Mobility Global Expo 2024) শেষ হয়েছে। তবে এই মোবিলিটি এক্সপো দেশের গাড়ি শিল্পের ভবিষ্যতের আভাস দিয়েছে। ইন্ডিয়া মোবিলিটি এক্সপোতে ভারত এবং বিদেশের শত শত অটো সংস্থা উপস্থিত ছিল, যারা তাদের আসন্ন লঞ্চের তথ্য জনগণের সাথে ভাগ করে নিয়েছে। ভারত মোবিলিটি এক্সপোতে রয়্যাল এনফিল্ড (Royal Enfield) তাদের প্রথম ফ্লেক্স ফুয়েল (Flex Fuel) চালিত রয়্যাল এনফিল্ড ক্লাসিক ৩৫০ (Royal Enfield Classic 350) বাইক প্রদর্শন করেছে।

রয়্যাল এনফিল্ডের ক্লাসিক ৩৫০ পেট্রোল চালিত বাইক দেশে বেশ জনপ্রিয়। এমন পরিস্থিতিতে মানুষ ফ্লেক্স ফুয়েল চালিত ক্লাসিক ৩৫০ বাইকটিও পছন্দ করবে বলে আশা করা যাচ্ছে। এছাড়াও ৮৫ শতাংশ ইথানল (Ethanol) চালিত এই বাইকটি (Motorcycle) পরিবেশের জন্য খুবই ভালো হবে।

   

ফ্লেক্স ফুয়েল চালিত রয়্যাল এনফিল্ড ক্লাসিক ৩৫০ বাইকে থাকবে টুইন ডাউনটিউব স্পিন ফ্রেম। এছাড়াও বাইকটির ফ্রন্ট সাসপেনশনে থাকবে টেলিস্কোপিক টুইন টিউব শক। এছাড়াও Royal Enfield Classic 350 Flex Fuel-এ 349cc সিঙ্গল সিলিন্ডার এয়ার কুলড ইঞ্জিন পেয়ে যাবেন। এই ইঞ্জিনটি ৪০০০ আরপিএমে ২০.২ বিএইচপি পাওয়ার এবং ২৭ এনএম পিক টর্ক উৎপন্ন করতে পারবে। এই বাইকে থাকবে ৫ স্পিড গিয়ারবক্স। রয়্যাল এনফিল্ড মেটিওর ৩৫০, হান্টার এবং বুলেটের মতো বাইকে এই ইঞ্জিন দিয়েছে কোম্পানি।

রয়্যাল এনফিল্ডের ক্লাস ৩৫০ বাইকের দাম শুরু হচ্ছে ১.৯৩ লক্ষ টাকা থেকে। রেড, ডার্ক স্টিলথ ব্ল্যাক, মার্স গ্রে, হেলকিওন ব্ল্যাক, ক্রোম ব্রাউন, ডার্ক গানম্যান্ট গ্রে, সিঙ্গেল ডেজার্ট স্যান্ড, হেলকান গ্রিন রঙে পাওয়া যাবে এই বাইক। বাইকটি পাবেন ডুয়াল টোন কালার, মাল্টি কালার, গ্রিন ও রেড অপশনে।

এ ছাড়া ফ্লেক্স ফুয়েল চালিত রয়্যাল এনফিল্ড ক্লাসিক ৩৫০ বাইকের বাকি ফিচারগুলো কোম্পানির পুরনো ক্লাসিক ৩৫০ বাইকের মতোই হবে। রয়্যাল এনফিল্ড এখনও তার প্রথম ফ্লেক্স জ্বালানী চালিত বাইক কবে লঞ্চ হবে তা স্পষ্ট করেনি।

সম্পর্কিত খবর