বড় স্ক্রিন, জোড়াল ক্যামেরা সহ হাইস্পিড RAM! Jio-র নয়া 5G ফোনে একাধিক চমক

টেলিকম জগতে চমক দেওয়ার জন্য পরিচিত Jio। রিলায়েন্স জিও মাঝে মধ্যে এমন কিছু অফার নিয়ে হাজির যা দেখলে টেক প্রেমীদের মাথা ঘুরে যেতে বাধ্য। প্রাথমিক ভাবে কম দামের রিচার্জ প্ল্যান নিয়ে এসে বাজার গরম করেছিল রিলায়েন্স। বাজার ধরে নেওয়ার পর ক্রমে অন্যান্য দিকেও কাজ শুরু করেছে কোম্পানি।

মুকেশ আম্বানির পরিকল্পনা

ফাইভ জি ইন্টারনেট পরিষেবা দেশের সব জায়গায় পৌঁছে দেওয়ার জন্য বদ্ধপরিকর মুকেশ আম্বানি। সে জন্য প্রত্যেক ভারতীয়র হাতে যাতে আধুনিক স্মার্টফোন থাকে সেটাও নিশ্চিত করতে চাইছে তাঁর কোম্পানি। জিও ফাইবার ইতিমধ্যে ভারতীয় বাজারে বেশ জনপ্রিয়। এরপর উচ্চ গতির নেট পরিষেবা দেওয়ার জন্য বাজারে আনা হয়েছে জিও এয়ার ফাইবার। কিন্তু হাতে যদি ফাইভ জি সাপোর্ট করার মতো অন্তত একটা স্মার্টফোন না থাকে তাহলে এসব অর্থ হীন হয়ে যাবে।

   

তাই ভারতীয় বাজারে খুব কম দামের মধ্যে ফাইভ জি ফোন নিয়ে আসতে পারে রিলায়েন্স জিও। আম্বানির কোম্পানি জিওর ৫জি ফোন নিয়ে আসতে পারে, এই জল্পনা দীর্ঘ দিন ধরে শোনা যাচ্ছে। সম্প্রতি এই জল্পনা নতুন করে দানা বাঁধতে শুরু করেছে। বলা হচ্ছে, জিওর আসন্ন ফাইভ জি স্মার্টফোনের দাম হতে পারে ১০ হাজার টাকার কম।

Jio-র 5G ফোনে যা থাকতে পারে

অর্থাৎ এমন একটা দাম কোম্পানি রাখতে পারে যাতে দেশের বেশিরভাগ মানুষের পক্ষে সম্ভাব্য এই ফোন কেনা সহজ হয়। রিলায়েন্স এ ব্যাপারে এখনই কিছু ঘোষণা না করলেও স্মার্টফোনের ফিচার নিয়ে নেট পাড়ায় জল্পনা চলছে। বলা হচ্ছে, রিলায়েন্স জিও ৫জি স্মার্টফোনটিতে থাকতে পারে Qualcomm Snapdragon 480 Plu, 4GB স্টোরেজ ক্যাপাসিটি, 6.5 inches (16.51 cm) ডিসপ্লে, 13 MP + 2 MP রিয়ার ক্যামেরা, 8 MP সেলফি ক্যামেরা, 5000 mAh এর বড় ব্যাটারি।

তবে এই ফিচার নিয়ে ফোনটি সত্যি রিলায়েন্স লঞ্চ করবে কি না সেটা এখনই জোর দিয়ে বলা যাচ্ছে না। তবে সম্ভাবনা রয়েছে বলেই অনেকে দাবি করছেন।

ছোটোবেলা থেকে খেলাধুলোর প্রতি ভালোবাসা। এখন পেশা। বিভিন্ন প্রতিষ্ঠানে লিখছে বিগত কয়েক বছর ধরে।

সম্পর্কিত খবর