সবথেকে কম দামে 5G! কোটি কোটি গ্রাহককে সুখবর শোনাল VI, বিপাকে Airtel-Jio

উৎসবের মাসগুলোতে কি আপনারও অনেক বেশি টাকা খরচ হয়ে গেছে? আপনিও কি কম টাকার মধ্যে একটি ভালো রিচার্জ প্ল্যানের খোঁজে রয়েছেন? তাহলে এই প্রতিবেদনটি রইল শুধুমাত্র আপনার জন্য।

vodafone idea

   

ভারতের সবথেকে বড় টেলিকম সংস্থাগুলো কোন কোনগুলি? আপনার উত্তর হবে নিশ্চিয়ই Jio, এয়ারটেল (Bharti Airtel) এবং ভোডাফোন আইডিয়া (Vodafone Idea)। রিলায়েন্স জিও এবং Airtel ইতিমধ্যে তাদের ব্যবহারকারীদের জন্য 5G পরিষেবা চালু করেছে। তবে এখন এই তালিকায় ভোডাফোন আইডিয়ার নামও যুক্ত হয়ে গেল। হ্যাঁ শুনতে অবিশ্বাস্যকর লাগলেও এটাই কিন্তু সত্যি।

আসলে সম্প্রতি 5G প্ল্যান ঘোষণা করেছে Vi। এদিকে নতুন বছরের আগেই 5G উপহার পেয়ে খুশি ভিআই’র ২২ কোটিরও বেশি গ্রাহক। ভোডাফোন আইডিয়া গ্রাহকদের জন্য এমন প্ল্যান চালু করেছে যা তার 5G নেটওয়ার্কের সাথে সামঞ্জস্যপূর্ণ হবে, অর্থাৎ এই প্ল্যানগুলিতে ব্যবহারকারীরা 5G ইন্টারনেট পরিষেবা পাবেন। ৫জি প্ল্যান ঘোষণার সঙ্গে সঙ্গে ভারতের কোন অঞ্চলে প্রাথমিক পর্যায়ে ভিআইয়ের ফাইভজি সেবা পাওয়া যাবে সে বিষয়েও জানিয়ে দিয়েছে প্রতিষ্ঠানটি।

Vi নিজের গ্রাহকদের উদ্দেশ্যে জানিয়েছে যে 5G পরিষেবা ব্যবহার করার জন্য সিম পরিবর্তন করতে হবে না। অর্থাৎ পুরনো ফোরজি সিম কার্ডে নতুন রিচার্জ প্ল্যানসহ ৫জি সেবা উপভোগ করতে পারবেন গ্রাহকরা। সংস্থাটি প্রাথমিকভাবে কয়েকটি নির্দিষ্ট স্থানে 5G পরিষেবা শুরু করেছে। আপনি যদি ভোডাফোন আইডিয়ার প্রিপেইড গ্রাহক হন এবং কোম্পানির 5G পরিষেবার সুবিধা নিতে চান তবে আপনাকে Vi-এর 475 প্ল্যানটি কিনতে হবে। আপনি যদি ভিআইয়ের পোস্টপেইড ব্যবহারকারী হন তবে এর জন্য আপনাকে একটি REDX 1101 প্ল্যান নিতে হবে। এই দুটি পরিকল্পনায় ব্যবহারকারীরা উচ্চ গতির ইন্টারনেট সংযোগ পাবেন।

vodafone idea 5g

এই মুহূর্তে কয়েকটি জায়গায় ৫জি সেবা চালু করেছে ভিআই। মহারাষ্ট্র বা দিল্লিতে শুরু হয়েছে পরিষেবা। টেলিকম টকের রিপোর্ট অনুযায়ী, পুনের শিবাজী নগর এবং দিল্লির প্রগতি ময়দানে ৫জি পরিষেবা পাওয়া যাবে।

সম্পর্কিত খবর