৩০ মিনিটে ১০০%! ইলেকট্রিক গাড়ির জন্য অজস্র চার্জিং স্টেশন বসাচ্ছে Hyundai, আর নেই চিন্তা

আপনিও কি চার চাকা গাড়ি (Car) কেনার কথা ভাবছেন? বিশেষ করে ইভি (Electric Vehicle) কেনার ইচ্ছা আছে? তাহলে আপনার জন্য রইল একদম সোনায় সোহাগা খবর। বর্তমানে গাড়ি প্রেমীদের মধ্যে EV বা বৈদ্যুতিক গাড়ির চাহিদা বাড়ছে। এদিকে সকলের পছন্দের দাম দিয়ে গাড়ি প্রস্তুতকারী কোম্পানিগুলিও একের পর এক গাড়ি লঞ্চ করে চলেছে। তবে এবার সকলকে বিরাট চমক দিল Hyundai কোম্পানি।

হুন্ডাই কোম্পানি এবার এমন একটি কাজ করেছে যা দেখে সকলেই চমকে গেছে। আসলে Hyundai Motor India সারা দেশে বৈদ্যুতিক গাড়িগুলিকে আরও অ্যাক্সেসযোগ্য করার দিকে একটি বড় পদক্ষেপ নিচ্ছে৷ কোম্পানিটি সম্প্রতি তার অতি-দ্রুত ইভি চার্জিং নেটওয়ার্ক প্রসারিত করেছে। বিভিন্ন শহর এবং প্রধান হাইওয়ে জুড়ে ১১টি নতুন চার্জিং স্টেশন স্থাপন করেছে Hyundai ।

   

Hyundai Motor India যে ১১টি অতি-দ্রুত ইভি চার্জার ইনস্টল করেছে, তার মধ্যে ৬টি নতুন চার্জিং স্টেশন মুম্বাই, পুনে, আহমেদাবাদ, হায়দ্রাবাদ, গুরুগ্রাম এবং ব্যাঙ্গালোরের মতো বড় শহরে অবস্থিত। অন্য পাঁচটি স্টেশন কৌশলগতভাবে দিল্লি-চণ্ডীগড়, দিল্লি-জয়পুর, হায়দ্রাবাদ-বিজয়ওয়াড়া, মুম্বাই-সুরাত এবং মুম্বাই-নাসিকের মতো প্রধান মহাসড়কে স্থাপন করা হয়েছে।

এই অতি-দ্রুত চার্জিং স্টেশনগুলি গ্রাহকদের দ্রুত এবং দক্ষতার সাথে তাদের যানবাহন চার্জ করতে সক্ষম হবে। উদাহরণস্বরূপ, Hyundai IONIQ 5, Hyundai এর বৈদ্যুতিক গাড়ির মডেলগুলির মধ্যে একটি, এই চার্জারগুলি ব্যবহার করে মাত্র ২১ মিনিটের মধ্যে ১০% থেকে ৮০% পর্যন্ত চার্জ করা যেতে পারে৷

hyundai

এই চার্জিং স্টেশনগুলি ইলেকট্রিক গাড়ির মালিকদের শহরগুলির মধ্যে এবং দীর্ঘ দূরত্বের ভ্রমণের জন্য দ্রুত এবং সুবিধাজনক চার্জিং বিকল্পগুলি প্রদান করার জন্য ডিজাইন করা হয়েছে৷ এই দ্রুত চার্জারগুলির বেশিরভাগই 24/7 খোলা থাকবে।

গ্রাহকরা MyHyundai অ্যাপ ব্যবহার করে চার্জিং স্টেশন খুঁজে নিতে, সেগুলিতে নেভিগেট করতে, প্রি-বুক চার্জিং স্লট, ডিজিটাল পেমেন্ট করতে এবং চার্জিং স্ট্যাটাস নিরীক্ষণ করতে পারেন। Hyundai ২০২৪ সালে তার অতি-দ্রুত চার্জিং নেটওয়ার্ক ১০ বা তার বেশি নতুন জায়গায় প্রসারিত করার পরিকল্পনা করেছে। জানা গিয়েছে, উপরন্তু, হুন্ডাই তামিলনাড়ু সরকারের সাথে একটি চুক্তির অংশ হিসাবে ২০২৭ সালের মধ্যে ১০০টি চার্জিং স্টেশন ইনস্টল করার লক্ষ্য রাখে।

বিগত ৭ বছর ধরে সাংবাদিকতার পেশার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ায় সাবলীল। লেখার পাশাপাশি বিভিন্ন ধরনের বই পড়ার নেশা।

সম্পর্কিত খবর