ফের ভারতে আসছে Nokia 3210 ফোন! এবার 108MP ক্যামেরার সঙ্গে মিলবে ধাসু ফিচার্স

সময় এখন অনেক বদলেছে। আগে মানুষের বাড়িতে একটা টেলিফোন থাকলেও তা ছিল বিলাসিতা। এরপর এল অ্যানালগ ফোন। ধীরে ধীরে সেই ফোনের বাজার দখল করতে শুরু করে স্মার্টফোন। কিন্তু পুরনো ফোনের প্রতি মানুষের নস্টালজিয়া এখনও কমেনি। নস্টালজিয়ার কথা মাথায় রেখে নতুন পরিকল্পনা নিয়ে এই বিংশ শতাব্দীতে বাজারে ছাড়া হতে পারে ওল্ড ফ্যাশান ফোন। যেটা দেখলে অনেকের মনে পড়ে যেতে পারে সস্তাগন্ডা জামানার Nokia-র ফোনের কথা।

Nokia 3210 ফোন নিয়ে একসময় পাগল ছিল সাধারণ মানুষ। তবে সময়ের নিয়মের সঙ্গে সঙ্গে নোকিয়া ৩২১০ এর ক্রেজ কমতে থাকে। কিন্তু নোকিয়া ৩২১০ এর কথা সাধারণ মানুষ এখনও ভুলতে পারেননি। বিভিন্ন রিপোর্ট অনুযায়ী, ভারতে ফের প্রবেশ করতে চলেছে লেজেন্ডারি ফোন নোকিয়া ৩২১০।

   

কী করে? নোকিয়া এখন স্মার্টফোনের বাজার ধরার চেষ্টা করছে। তাহলে তারা আবার পিছিয়ে যাচ্ছে ফেলে আসা দিনের দিকে? আসলে সেটা নয়। নোকিয়া ব্র্যান্ডের স্মার্টফোন তৈরি করার জন্য লাইসেন্স আদায় করে নিয়েছে এইচএমডি গ্লোবাল কোম্পানি। জানা যাচ্ছে, নোকিয়া কোম্পানির বর্ষপূর্তি উপলক্ষ্যে নোকিয়া ৩২১০ লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে এই সংস্থা।

সোশ্যাল মিডিয়া এক্স-এ পোস্ট করা পোস্টে পুরনো ফোনটিকে নতুন করে লঞ্চ করার ব্যাপারে তথ্য শেয়ার করা হয়েছে। কোম্পানির পক্ষ থেকে সোশ্যাল সামাজিক যোগাযোগ মাধ্যম এক্স-এ নোকিয়া ৩২১০ লঞ্চ করার ব্যাপারে ঘোষণা করা হয়েছে। যদিও কোম্পানির পক্ষ থেকে এখনও এই ফোনের দাম ও অন্যান্য ডিটেলস নিয়ে কিছু জানানো হয়নি। ঘোষণা না করা হলেও আশা করা হচ্ছে দ্রুত বাজারে ছাড়া হতে পারে নোকিয়া ৩২১০।

ফাঁস হওয়া রিপোর্ট অনুযায়ী, এইচএমডির এই ফোনটিতে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ দিতে পারে কোম্পানি। ফোনটির রিয়ার ক্যামেরা হতে পারে ১০৮ মেগাপিক্সেলের। সঙ্গে থাকতে পারে এইচএমডি কোম্পানির লোগো।

ছোটোবেলা থেকে খেলাধুলোর প্রতি ভালোবাসা। এখন পেশা। বিভিন্ন প্রতিষ্ঠানে লিখছে বিগত কয়েক বছর ধরে।

সম্পর্কিত খবর