এক চার্জে চলবে ৩৭৫ কিমি! টাটাকে টক্কর দিতে নয়া ইলেকট্রিক গাড়ি লঞ্চ মহিন্দ্রার, দামও কম

ভারতীয় গাড়ি নির্মাতা মাহিন্দ্রা অ্যান্ড মাহিন্দ্রা (Mahindra & Mahindra) ২০২৪ সালে ভারতে তাদের Electric Vehicle সেগমেন্ট আরও উন্নত করার প্রয়াসে রয়েছে। কোম্পানির বর্তমানে তার ইভি পোর্টফোলিওতে এক্সইউভি ৪০০ রয়েছে, যা আপডেট করা হয়েছে এক্সইউভি ৩০০ প্ল্যাটফর্মের উপর ভিত্তি করে। এক্সইউভি ৩০০ কম্প্যাক্ট এসইউভিও এখনও সাধারণ মানুষের মধ্যে মার্কেট বজায় রেখেছে। প্যানোরামিক সানরুফ সহ এটি একটি নতুন ইন্টিরিয়র পাচ্ছে, এছাড়াও আরো অনেকগুলি নতুন ফিচার নিয়ে বাজারে নতুন রূপে আত্মপ্রকাশ করতে পারে বল মনে করা হচ্ছে। আপডেট হওয়া এক্সইউভি ৪০০ একটি প্যানোরামিক সানরুফ পাবে বলে আশা করা হচ্ছে, যা দ্রুত চালু করা হতে পারে।

মাহিন্দ্রা এক্সইউভি ৪০০ বৈদ্যুতিক এসইউভির টপ-স্পেক গাড়ির সংস্করণে বেশ কয়েকটি নতুন সেফটি ফিচার এবং অন্যান্য আরামদায়ক বৈশিষ্ট্য যুক্ত করছে। এর এক্স-শোরুম দাম এখন ১৯.১৯ লক্ষ টাকা থেকে শুরু হচ্ছে। টপ-m স্পেক ইএল ট্রিমে এখন ইলেকট্রনিক স্ট্যাবিলিটি প্রোগ্রাম, হিল হোল্ড অ্যাসিস্ট, অটো-ডিমিং আইআরভিএম, ক্রুজ কন্ট্রোল, টায়ার প্রেসার মনিটরিং সিস্টেম, বুট ল্যাম্প, ফগ ল্যাম্প এবং দুটি টুইটার সহ একটি ফোর স্পিকার সিস্টেম সহ বেশ কয়েকটি সুরক্ষা বৈশিষ্ট্য রয়েছে।

   

মাহিন্দ্রা এক্সইউভি ৪০০ ইএল ট্রিমটি সামনের এক্সেলে একটি একক বৈদ্যুতিক মোটর দ্বারা চালিত, যা ১৫০ এইচপি পাওয়ার এবং ৩১০ এনএম টর্ক উৎপন্ন করে। এই ফ্রন্ট এক্সেল মাউন্টেড মোটরটি ৩৯.৪ কিলোওয়াট ব্যাটারি প্যাকের সাথে যুক্ত। এটিতে প্রতি চার্জে ৪৫৬ কিলোমিটার পরিসীমা পাওয়ার দাবি করা হয়েছে। এন্ট্রি লেভেল ইসি ট্রিমে রয়েছে ৩৪.৫ কিলোওয়াট ব্যাটারি প্যাক, যার রেঞ্জ প্রতি চার্জে ৩৭৫ কিলোমিটার।

আপডেটেড ইএল ট্রিমের দাম বেড়েছে ২০,০০০ টাকা। বেস ইসি ট্রিমের দাম ১৫.৯৯ লক্ষ থেকে ১৬.৪৯ লক্ষ টাকার মধ্যে। ইএল ট্রিমের এক্স-শোরুম মূল্য এখন ১৯.১৯ লক্ষ থেকে ১৯.৩৯ লক্ষ টাকার মধ্যে।

xuv 400

এই বৈদ্যুতিক এসইউভি বাজারে টাটা নেক্সন ইভি ম্যাক্সের সাথে প্রতিযোগিতা করে। যা বর্তমানে দেশের সর্বাধিক বিক্রিত বৈদ্যুতিক এসইউভি। এটি প্রতি চার্জে ৪৫৩ কিলোমিটার রেঞ্জ পাওয়ার দাবি করে।

সম্পর্কিত খবর