পাত্তা পাবেনা iPhone, এই দিন লঞ্চ হচ্ছে Samsung Galaxy S24! ফাঁস দুর্দান্ত ফিচার্স

ফোন (Smartphone) লাভারদের জন্য নতুন বছরে দারুণ সুখবর রইল। বিশেষ করে আপনিও যদি Samsung কোম্পানির ফোন পছন্দ করে থাকেন তাহলে তো একদম সোনায় সোহাগা। কারণ আপনিও যদি এই কোম্পানির লেটেস্ট কোনও ফোন লঞ্চ হওয়ার অপেক্ষায় থেকে থাকেন তাহলে এই প্রতিবেদনটি রইল শুধুমাত্র আপনার জন্য।

সবকিছু ঠিকঠাক থাকলে আগামী ১৭ জানুয়ারি বিশ্বব্যাপী স্যামসাং গ্যালাক্সি (Samsung Galaxy) এস২৪ (S24) সিরিজ লঞ্চ করতে পারে কোরিয়ান প্রতিষ্ঠান স্যামসাং। তবে আনুষ্ঠানিকভাবে লঞ্চের তারিখ এখনও প্রকাশ করেনি প্রতিষ্ঠানটি। স্মার্টফোন প্রেমীরা এই সিরিজ নিয়ে উচ্ছ্বসিত। Samsung Galaxy S24 সিরিজে এবার অনেক এআই (Artificial intelligence) ফিচার থাকবে।

   

স্যামসাং তাদের ফ্ল্যাগশিপ ডিভাইস গ্যালাক্সি আপপ্যাকড ২০২৪ ইভেন্ট করতে চলেছে। অনুষ্ঠানটি ক্যালিফোর্নিয়ার সান জোসের এসএপি সেন্টারে অনুষ্ঠিত হবে। এখানে স্যামসাং নতুন প্রজন্মের গ্যালাক্সি এস২৪ সিরিজ উন্মোচন করবে। বিশেষ বিষয় হলো, এই সিরিজে ‘গ্যালাক্সি এআই’ ফিচারও দেওয়া হবে।

তাহলে আসুন জেনে নিন তাহলে কী কী ফিচার থাকতে পারে এই ফোনে?

AI-এর সাহায্যে আপনি যে কোনও ভাষা সরাসরি খুব সহজেই অনুবাদ করতে সক্ষম হবেন। অর্থাৎ, আপনি যদি ইংরেজিতে কিছু বলছেন তবে AI এটিকে কোরিয়ান, আরবি, জার্মান ইত্যাদি যে কোনও ভাষায় লাইভ রূপান্তর করতে পারে। আগের ফাঁস হওয়া তথ্যে জানা গিয়েছে, লাইভ ট্রান্সলেশন ফিচারটি ফোন কলের সময় কাজ করবে এবং প্রথমে ইংরেজি, স্প্যানিশ ভাষা সাপোর্ট করবে। এরপর এতে কোরিয়ান ও অন্যান্য ভাষা যুক্ত করা হবে।

s24 samsung

আপনার Samsung account-এ লগ ইন করার পরে, আপনি যে কোনও ফটো থেকে অবজেক্ট বা বিষয়গুলি সরাতে এবং মুছতে পারেন সহজেই। এমনকি আপনি এআই এর সাহায্যে খালি জায়গা পূরণ করতে পারেন। জেনারেটরি এডিট ব্যবহার করার জন্য, অবশ্য আপনার ইন্টারনেট সংযোগ থাকা অত্যন্ত জরুরী এবং সংস্থাটি ফোনের চেয়ে ইমেজ প্রসেসিংয়ের জন্য ক্লাউডের উপর বেশি নির্ভর করবে।

নাইট ফটোগ্রাফি জুমিং-এরও ফিচার থাকবে এই ফোনে। এই সিরিজে নাইট ফটোগ্রাফি আগের চেয়ে ভালো হবে এবং কম আলোতেও ভালো ছবি তুলতে পারবেন আপনি। এ ছাড়া নতুন সিরিজটি কার্ভড এজের পরিবর্তে ফ্ল্যাট ডিসপ্লে নিয়ে আসে, তাই পুরো স্ক্রিনে গেমিং, মুভি ইত্যাদি সব কিছুর আলাদাই  মজা পাবেন ব্যবহারকারীরা।

বিগত ৭ বছর ধরে সাংবাদিকতার পেশার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ায় সাবলীল। লেখার পাশাপাশি বিভিন্ন ধরনের বই পড়ার নেশা।

সম্পর্কিত খবর