দাম ৩০০০০ টাকা কম! এক চার্জে ১৪০ কিমি, Hero-র এই ইলেকট্রিক স্কুটারের সামনে ফেল সবাই

আপনিও কি বাইকপ্রেমী (Motorcycle)? তাহলে আপনার জন্য রইল একদম হাতে গরম খবর। সব ধরণের বাজেট নিয়ে চলা বাইক প্রেমীদের জন্য একদম জলের দরে বাইক লঞ্চ করল Hero কোম্পানি। বিশ্বের বৃহত্তম টু-হুইলার প্রস্তুতকারক হিরো মোটোকর্প (Hero MotoCorp) তাদের ইলেকট্রিক স্কুটার (Electric Vehicle) Vida V1 Plus-এর দাম অনেকটাই কমিয়ে দিয়েছে।

আপনি জানলে অবাক হবেন, নতুন মডেলটির দাম ১.১৫ লক্ষ (এক্স-শোরুম), যা আগের Vida V1 Pro মডেলের তুলনায় ৩০,০০০ টাকা সস্তা হল। এই হ্রাস এমন সময়ে করা হয়েছে যখন হিরো মোটোকর্প তার বৈদ্যুতিক স্কুটারগুলির বিক্রি বাড়াতে চায়। ২০২৪ সালের জানুয়ারি মাসে, কোম্পানির বৈদ্যুতিক স্কুটার বিক্রয় গত বছরের একই মাসের তুলনায় ৬.৪৬% হ্রাস পেয়েছে।

   

নতুন Vida V1 Plus একটি 6kW বৈদ্যুতিক মোটর সহ আসে এবং একবার চার্জে ১৪০ কিলোমিটার পর্যন্ত চলতে পারে। এতে রয়েছে সম্পূর্ণ ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার, এলইডি লাইটিং এবং মাল্টিপল রাইড মোড। স্কুটারটি স্মার্টফোন সংযোগের বিকল্পগুলির সাথেও আসে। ভিডা ভি১ প্লাসের কম দাম এখন গ্রাহকদের জন্য আরও আকর্ষণীয় করে তুলতে পারে। স্কুটারটি এখন ভারতের বাজারে অন্যান্য জনপ্রিয় বৈদ্যুতিক স্কুটার যেমন Ola S1 এবং TVS iQube এর দামের সমান হয়েছে।

হিরো মোটোকর্প ভারতীয় বৈদ্যুতিক স্কুটারের বাজারে তার বাজারের অংশীদারিত্ব বাড়ানোর লক্ষ্য নিয়েছে। সংস্থাটি ২০২৫ সালের মধ্যে মোট ১০টি বৈদ্যুতিক স্কুটার চালু করার পরিকল্পনা করেছে। ভিডা ভি ১ প্লাসের প্রবর্তন একই দিকের একটি পদক্ষেপ।

বিগত ৭ বছর ধরে সাংবাদিকতার পেশার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ায় সাবলীল। লেখার পাশাপাশি বিভিন্ন ধরনের বই পড়ার নেশা।

সম্পর্কিত খবর