গুগল ক্রোম ইউজারদের জন্য ভয়ঙ্কর অ্যালার্ট! এই কাজ না করলে চরম বিপদ

সময়ের সঙ্গে সঙ্গে ইন্টারনেটের প্রতি মানুষের ঝোঁক বাড়ছে। দিন যত বাড়ছে তত বাড়ছে নিরাপত্তা জনিত সমস্যা। অনলাইনের অপ্ত্যাশিত কোনও বিষয় থেকে নিজেদের কীভাবে সেফ রাখতে হয় সেটা ইউসারদের বেশিভাগের জানা নেই। ফলত ইন্তারনেট সার্ফ করতে গিয়ে অনেকেই সমস্যার সম্মুখীন হন। কারও-বা জীবনে নেমে আসে গুরুতর কোনও সমস্যা।

ইন্টারনেট সার্ফ করার জন্য সবথেকে জনপ্রিয় ব্রাউসার হল গুগল। গুগলের মাধ্যমে সাধারণ মানুষের নিজেদের পছন্দ মতো বহু জিনিস সার্চ করে থাকে। সার্চ করার পর পরপর লিস্ট করে দেখানো হয় ‘সার্চ রেজাল্ট’। এই সার্চ রেজাল্টের আওতায় থাকে বিভিন্ন অয়েব সাইটের লিংক। সব ওয়েব সাইট সমান হয় না। কিছু ওয়েব সাইট রয়েছে মানুষের সাহায্য করার জন্য। আবার কিছু ওয়েব সাইট আদপে লুকিয়ে থাকা ফাঁদ। ভুল করে ক্লিক করে ফেললেই বিপদ।

   

কোনও ওয়েব সাইটে যাওয়ার পর ডিভাইসে ভাইরাস জনিত সমস্যার কথা নতুন নয়। ভাইরাসের কারণে ফোন, কম্পিউটার বা ল্যাপটপে সমস্যার সম্মুখীন হয়েছেন অনেকে। এই সমস্যা সমাধান করার জন্য এবার উদ্যোগ নিয়েছে গুগল। রিয়াল টাইম সাপোর্ট দেওয়ার জন্য নতুন কিছু ফিচার নিয়ে এসেছে গুগল।

মিডিয়া রিপোর্ট অনুযায়ী, গুগল ক্রোম ইউসাররা প্রাইভেসি, রিয়াল টাইম ইত্যাদি ক্ষেত্রে আরও দ্রুত সাড়া পাবেন আগামী দিন থেকে। জানা গিয়েছে, ব্যবহারকারীর নিরাপত্তা এবং গোপনীয়তা রক্ষা করার দিকে মনোনিবেশ করেছে গুগল। গুগল ক্রোম ব্যবহারকারীদের জন্য আরও নিরাপত্তা ফিচার অ্যাড করেছে। যার ফলে আইওএস-এ ক্রোমের জন্য রিয়েল টাইম, গোপনিয়তা রক্ষা করার মতো বিষয়গুলো আরও পোক্ত।

কোন ইউআরএল কতটা নিরাপদ সে ব্যাপারেও দ্রুত রেসপন্স করবে গুগল ক্রোম। ফিশিং, ম্যালওয়্যার এবং অবাঞ্ছিত সফ্টওয়্যার সম্পর্কে রিয়েল-টাইম নোটিফিকেশন দিয়ে ব্যবহারকারীদের সজাগ করে দেবে। এবার থেকে ২৫ শতাংশ ফিশিং এড়ানো যাবে বলে আশা করছে গুগল।

ছোটোবেলা থেকে খেলাধুলোর প্রতি ভালোবাসা। এখন পেশা। বিভিন্ন প্রতিষ্ঠানে লিখছে বিগত কয়েক বছর ধরে।

সম্পর্কিত খবর