একদম ফ্রিতে অডিও, ভিডিও কল! আম্বানির Jio-কে টেক্কা দিতে আসরে ইলন মাস্ক, চিন্তায় Airtel-ও

ভারতে (India) এন্ট্রি নেওয়ার জন্য এক কথায় মুখিয়ে রয়েছেন টেসলা কোম্পানির (Tesla) মালিক ইলন মাস্ক (Elon Musk)। বিগত ২ বছর ধরেই শোনা যাচ্ছে ভারতের ইন্টারনেট জগতে ঝড় তুলতে মাস্কের স্টারলিংক এন্ট্রি নেবে ভারতে। মুকেশ আম্বানির (Mukesh Ambani) রিলায়েন্স Jio যখন টেলিকম বাজারে প্রবেশ করেছিল, তখন এয়ারটেলের (Bharti Airtel) একতরফা দখল ছিল। কিন্তু জিও শুরু করেছিল ফ্রি কলিং ও ডেটা দিয়ে।

এই ব্যবহারকারীরা এটি দিনে দিনে অনেক পছন্দ করেছেন এবং এই কারণেই আজ এটি বলা যেতে পারে যে জিও এখন ভারতে একতরফা দখল করেছে। এদিকে ইলন মাস্কও দীর্ঘদিন ধরে ভারতের টেলিকম বাজারের দিকে নজর রাখছেন। সেই কারণেই ভারতে ঢোকার কথা ভাবছেন তিনি। বর্তমানে ইলন মাস্ক ব্যবহারকারীদের ‘X’ এর সাহায্যে আনলিমিটেড অডিও কলিং ও ভিডিও কলিংয়ের ফিচার দিয়েছেন। আপনি যদি এটি ব্যবহার করেন তবে আপনাকে কিছুই করতে হবে না। এক্স থেকে এই ফিচারটি কিছুদিন আগে প্রিমিয়াম ব্যবহারকারীদের দেওয়া হচ্ছিল। তবে এখন প্রিমিয়াম ইউজার নন এমন ব্যবহারকারীদের জন্যও এই ফিচার সমানভাবে ব্যবহারের সুযোগ দেওয়া হচ্ছে।

   

এক্স-এ অডিও এবং ভিডিও কলিংয়ের সুবিধা নিতে, আপনাকে সেটিংসে কিছু পরিবর্তন করতে হবে। এটি করার জন্য, আপনাকে প্রথমে সেটিংসে যেতে হবে। এখানে আপনাকে প্রাইভেসি অ্যান্ড সেফটি অপশনে যেতে হবে। ডিরেক্ট মেসেজ অপশনে যাওয়ার পর স্বাচ্ছন্দ্যে অডিও ও ভিডিও কলিং করা যাবে। এই বৈশিষ্ট্যটি আপনার জন্য খুব ভাল প্রমাণিত হতে পারে।

এখন প্রশ্ন হচ্ছে কাকে কল করা যেতে পারে। এর জন্য আপনাকে প্রথমে Chat অপশনে যেতে হবে। এখানে যাওয়ার পর আপনি কলিং ফিচারটি দেখতে পাবেন। কলিং বাটনে ক্লিক করার সাথে সাথেই আপনি অডিও এবং ভিডিও অপশন দুটোই দেখতে পাবেন। এর সাহায্যে ক্লিক করার পর সহজেই কল করতে পারবেন।

বিগত ৭ বছর ধরে সাংবাদিকতার পেশার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ায় সাবলীল। লেখার পাশাপাশি বিভিন্ন ধরনের বই পড়ার নেশা।

সম্পর্কিত খবর