দুর্দান্ত মাইলেজ, দাম ৮০ হাজারের মধ্যেই, CNG বাইক আনছে Bajaj! প্রকাশ্যে এল প্রথম ছবি

আরও একবার সংবাদ শিরোনামে উঠে এসেছে Bajaj। দীর্ধ দিন ধরে শোনা যাচ্ছে বাজাজ বাজারে নিয়ে আসতে চলেছে একটি CNG বাইক। হয়তো খুব তাড়াতাড়ি এই বাইক সম্পর্কে ঘোষণা করতে পারে বাজাজ। তবে আপাতত জল্পনায় থাকা এই বাইক রয়েছে পরীক্ষার স্তরে। সম্প্রতি একটি বাইককে পরীক্ষারত অবস্থায় প্রকাশ্যে দেখা গিয়েছে। মনে করা হচ্ছে এটাই বাজাজের সিএনজি মডেলের বাইকের।

বাজাজের নতুন বাইককে পরীক্ষারত অবস্থায় আগেও রাস্তায় দেখা গিয়েছিল। পরীক্ষার সময় বাইক থাকে ঢাকা। এবার আরও একবার বাইকটি বাইরে দেখা গিয়েছে। ঢাকা থাকলেও বাইক সম্পর্কে কিছু কিছু ফিচার আন্দাজ করতে পেরেছেন বাইক প্রেমী মানুষজন।

কী কী থাকতে পারে বাজাজের সম্ভাব্য সিএনজি বাইকটিতে?

   

বাইরের ডিজাইন দেখে মনে হচ্ছে, সিএনজি বাইকটিকে একটি প্রজেক্টর হেডলাইট দেওয়া থাকতে পারে। সময়ের সঙ্গে তাল মিলিয়ে চলার জন্য আধুনিকতার ছোঁয়া থাকবে বাইরে। সেই সঙ্গে উৎপাদন খরচ বাঁচানোর জন্য বাইক হতে পারে কম্প্যাক্ট। টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক, মনোশক, সিঙ্গেল ফ্রন্ট ডিস্ক এবং একটি রিয়ার ড্রাম ব্রেক থাকতে পারে বাইকটিতে। বাজাজের আসন্ন এই বাইকটিতে এবিএস প্রযুক্তি থাকবে কি না তা এখনও নিশ্চিত করে বলা যাচ্ছে না।

লিক হওয়া ছবি থেকে অনুমান করা হচ্ছে বাইকের মটোরের ঠিক পিছনে থাকতে পারে সিএনজি ট্যাংক। বাজাজ ভারতের ১০০-১৬০ সিসি সেগমেন্টকে টার্গেট করছে বলে অনেকের ধারণা। এছাড়াও বাইকটিতে হ্যান্ডেল গার্ড, হেডলাইট কাউল, ইঞ্জিন ক্র্যাশ গার্ড এবং একটি গ্র্যাব-রেল দেওয়া হতে পারে। এগুলি সুরক্ষার পাশাপাশি বাইকের লুককে অনেকটা দর্শণীয় করে তুলতে সাহায্য করবে বলে আশা করা হচ্ছে।

কেউ কেউ বলছেন, সম্ভাব্য এই সিএনজি বাইকটিকে বাজাজ প্ল্যাটিনা নামে বাজারে ছাড়া হতে পারে। প্ল্যাটিনা বাজাজের অন্যতম সফল বাইক। লোকে এখনও এই বাইককে রোজের কাজে নিশ্চিন্তে ব্যবহার করে থাকেন।

ছোটোবেলা থেকে খেলাধুলোর প্রতি ভালোবাসা। এখন পেশা। বিভিন্ন প্রতিষ্ঠানে লিখছে বিগত কয়েক বছর ধরে।

সম্পর্কিত খবর