আর বাইক বা বুলেট নয়, নতুন Maruti Alto দিচ্ছে 37 KMPL মাইলেজ! দামও একদম কম

ভারতীয় ক্রেতারা গাড়ি (Car) কেনার সময় এর দাম, রক্ষণাবেক্ষণ খরচ এবং মাইলেজের মতো খুঁটিনাটি বিষয়গুলো মাথায় রাখেন। আপনি যদি এই মুহূর্তে দেশের সবচেয়ে সস্তা গাড়ির কথা বলেন, তবে এটি Maruti Suzuki Alto K10। এই গাড়িটি বাজেট ফ্রেন্ডলি হওয়ার পাশাপাশি মাইলেজ দিক থেকেও দুর্দান্ত। এটি অনেক ভেরিয়েন্টে আসে। এমন পরিস্থিতিতে যে কোনও গ্রাহকের পক্ষে নিজের জন্য সঠিক বিকল্প চয়ন করা কঠিন হতে পারে।

বিভিন্ন ভ্যারিয়েন্ট গাড়ির দাম:

• Maruti Suzuki Alto K10 স্ট্যান্ডার্ড – 3.99 লক্ষ টাকা
• Maruti Suzuki Alto K10 LXi – 4.83 লক্ষ টাকা
• Maruti Suzuki Alto K10 VXi – 5.06 লক্ষ টাকা

   

গাড়ির বেস ভেরিয়েন্ট নিয়ে আলোচনা করলে এতে রয়েছে ১৩ ইঞ্চি স্টিলের চাকা, ড্রাইভার ও প্যাসেঞ্জার সান ভাইজার, কেবিন এয়ার ফিল্টার, ফ্রন্ট কনসোল স্টোরেজ স্পেস, ডিজিটাল স্পিডোমিটার, ডুয়াল এয়ারব্যাগ, ইবিডি সহ এবিএস এবং রিয়ার পার্কিং সেন্সরের মতো বৈশিষ্ট্য রয়েছে। অল্টো কে টেন এলএক্সআই ভেরিয়েন্টে বডি কালার বাম্পার, হিটার সহ ম্যানুয়াল এসি এবং লোয়ার ভেরিয়েন্টের উপরে পাওয়ার স্টিয়ারিং রয়েছে।

এই ভেরিয়েন্টটি এবিএস, ডুয়াল এয়ারব্যাগ এবং 24.39 কিমি / লিটার একটি ভাল মাইলেজ সরবরাহ করে। তবে, এটির কোনও পাওয়ার উইন্ডো নেই যা কিছু ক্রেতাদের জন্য হতাশাজনক হতে পারে। আপনি যদি টাইট বাজেটে থাকেন তবে Maruti Suzuki Alto K10 LXi সেরা বিকল্প হবে। এর দাম 4.83 লক্ষ টাকা, এক্স-শোরুম এবং আপনাকে 24.39 কিলোমিটার প্রতি লিটার মাইলেজ দেয়। এর পরিচালন ব্যয়ও কম।

পাওয়ার উইন্ডোর অভাব সত্ত্বেও, এটি সুরক্ষা এবং আরামের জন্য এবিএস, ডুয়াল এয়ারব্যাগ এবং পাওয়ার স্টিয়ারিং সরবরাহ করে। মারুতি পেট্রোলে 25 কিমি প্রতি লিটার মাইলেজ এবং সিএনজিতে 36 কিমি/কেজি মাইলেজ দিয়ে থাকে। যারা রোজ অফিস , বাড়ি বা কাছাকাছি কোথায় যাওয়ার জন্য নিয়মিত গাড়ি ব্যবহার করে থাকেন তাদের জন্য এই গাড়ি ভাল। ছোটো রাস্তাতেও অনায়াসে চালাতে পারবেন।

সম্পর্কিত খবর