চূড়ান্ত হল তালিকা, T20 বিশ্বকাপে টিম ইন্ডিয়ায় সুযোগ পাচ্ছেন এই ১২ জন! ৩ নামে সাসপেন্স

ভারতীয় দল মোটামুটি সেট হয়ে রয়েছে। কিছু জায়গায় বদল করতে হবে। মেরামতের কাজ করা হবে আসন্ন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের মরসুমের পর। IPL-এর পরেই হয়তো টি২০ বিশ্বকাপের জন্য চূড়ান্ত দল ঠিক করে ফেলবে ভারতীয় ক্রিকেট বোর্ড BCCI। দল কেমন হতে পারে সে ব্যাপারে ইতিমধ্যে আভাস পাওয়া যাচ্ছে।

কিছু ক্রিকেটার যে ইতিমধ্যে টি২০ বিশ্বকাপের জন্য নিশ্চিত সেটা অনেকেই মনে করছেন। যেমন রোহিত শর্মা। এক অনুষ্ঠান মঞ্চ থেকে ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব জয় শাহ জোর গলায় বলেছিলেন, ‘ভারত এবার বিশ্বকাপ জিতবে’। আর এই বিশ্বকাপেও রোহিত শর্মার ওপর আস্থা রাখছেন জয় শাহ সহ ভারতীয় ক্রিকেট বোর্ড। পঞ্চাশ ওভারের বিশ্বকাপে ফাইনালে উঠলেও খেতাব জিততে পারেনি ভারত।

   

ট্রফি না জিতলেও এটা কেউ অস্বীকার করতে পারবেন যে ভারত খেলছিল চ্যাম্পিয়ন দলের মতো। ফাইনালে ওঠার আগে পর্যন্ত একটিও ম্যাচে হারেনি টিম ইন্ডিয়া। ফাইনালে বাজিমাত করে অস্ট্রেলিয়া। রোহিত শর্মার কৃতিত্বকে খাটো করা যায় না। তাই এবারেও তিনিই অধিনায়ক। এছাড়া স্কোয়াডে থাকছেন হার্দিক পান্ডিয়া। আর কে কে থাকতে পারেন টি২০ বিশ্বকাপের জন্য চূড়ান্ত দল?

সম্ভাব্য দল- রোহিত শর্মা, শুভমন গিল, যশস্বী জয়সওয়াল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, রিংকু সিং, ধ্রুব জুরেল, লোকেশ রাহুল, রবীন্দ্র জাদেজা, হার্দিক পান্ডিয়া, কূলদিপ যাদব, রবি বিষণই, যসপ্রীত বুমরাহ, মহম্মদ সিরাজ, অর্শদীপ সিং।

এই নামগুলোর মধ্যে এখনই সবাইকে নিশ্চিতভাবে ধরা যায় না। অর্শদীপ সিং, ধ্রুব জুরেল, রবি বিষ্ণোই এই তালিকায় নিশ্চিত নয়। তবে ভারতের হয়ে সম্প্রতি তাদের পারফরম্যান্স বেশ ভালো। সঞ্জু স্যামসনও সুযোগ পাওয়ার দাবিদার বলে অনেকে মনে করছেন। আগামী ২৫ মার্চ পর্যন্ত স্কোয়াডে রদবদল করতে পারবে ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই।

ছোটোবেলা থেকে খেলাধুলোর প্রতি ভালোবাসা। এখন পেশা। বিভিন্ন প্রতিষ্ঠানে লিখছে বিগত কয়েক বছর ধরে।

সম্পর্কিত খবর