এই কিংবদন্তি ক্রিকেটারের মতো হতে চেয়েছিলেন ধোনি, অধরাই থেকে যায় স্বপ্ন! নিজেই জানালেন মাহি

ভারতের প্রাক্তন অধিনায়ক এমএস ধোনি (MS Dhoni) কিংবদন্তি শচীন টেন্ডুলকারের (Sachin Tendulkar) প্রশংসা করেছেন। ধোনি বলেছেন যে শচীন তাঁর রোল মডেল এবং তিনি তাঁর মতো ব্যাট করতে চেয়েছিলেন। ধোনি, শচীন টেন্ডুলকারের সাথে 70টি টেস্ট, 117টি ওয়ানডে এবং একটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। আইপিএলের পরের মরসুমে আরও একবার সিএসকে-র হয়ে খেলতে দেখা যাবে ধোনিকে।

CSK-এর গ্লোবাল স্কুলের উদ্বোধনে বক্তৃতায় ধোনি বলেছিলেন, “একজন ক্রিকেট রোল মডেল হিসাবে শচীন টেন্ডুলকার সবার উপরে। আমি ঠিক তোমাদের মত ছিলাম। আমি শচীন টেন্ডুলকারের খেলা দেখতাম এবং সবসময় তার মতো খেলার কথা ভাবতাম। পরে বুঝলাম আমি ওর মতো খেলতে পারব না। কিন্তু মনে মনে আমি সবসময় তার মতো খেলতে চেয়েছিলাম।”

ধোনির নেতৃত্বে, ভারত 2007 এর টি-20 বিশ্বকাপ, 2011 এর ওয়ানডে বিশ্বকাপ এবং 2013 চ্যাম্পিয়ন্স ট্রফি জিততে সফল হয়েছিল। তিনি বিশ্বের একমাত্র অধিনায়ক যিনি সফলভাবে তার দলকে তিনটি বড় আইসিসি টুর্নামেন্ট জিতিয়েছেন। এমএস ধোনিকে শেষবার আইপিএল 2022-এ চেন্নাই সুপার কিংসের হয়ে খেলতে দেখা গিয়েছিল। আইপিএল 2022-এ, ধোনি 14 ম্যাচে 33.14 গড়ে 232 রান করেছিলেন।

 

View this post on Instagram

 

A post shared by Chennai Super Kings (@chennaiipl)

মহেন্দ্র সিং ধোনি আজকাল খেলা থেকে বিরতি উপভোগ করছেন। সম্প্রতি তাকে টেনিস কোর্টে দেখা গিয়েছে যেখানে তিনি শচীন টেন্ডুলকারের মুখোমুখি হয়েছিলেন। তার কয়েকদিন আগে ধোনি একটি অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন যেখানে তিনি সাফল্যের মন্ত্র এবং কঠোর পরিশ্রমের গুরুত্ব সম্পর্কে কথা বলেছিলেন। ধোনি তার চিন্তার প্রক্রিয়া সম্পর্কেও মানুষকে বলেছিলেন, যার কারণে তিনি একজন দুর্দান্ত ক্রিকেটার এবং দুর্দান্ত অধিনায়ক হতে পেরেছিলেন।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button