১ লক্ষ থেকে ১০ লক্ষ টাকা! ঘরে বসে আয়ের দুর্দান্ত সুযোগ দিচ্ছে টাটা গ্রুপ! এভাবে নিন ফায়দা

জীবনের বাকি খরচ খরচার জন্য বিনিয়োগ অনেক বেশি গুরুত্বপূর্ন। বিনিয়োগের ক্ষেত্রে যেখানে বিপদ বেশি সেখানে রিটার্নের পরিমাণও অনেক বেশি। ফিক্সড ডিপোজিটে আপনার টাকা খোয়া যাওয়ার সম্ভাবনা নেই বললেই চলে, কিন্তু সেক্ষেত্রে রিটার্নের পরিমাণও নির্দিষ্ট। এদিকে স্টক মার্কেটে আপনি বিনিয়োগ করলে কিছুটা বিপদ থাকে ঠিকই, কিন্তু রিটার্নের পরিমানও অনেক বেশি।

দেশের এক গুরুত্বপূর্ন ব্যবসায়িক গোষ্ঠী হলো টাটা গ্রুপ (Tata Group)। এই গ্রুপের অধীনে রয়েছে বহু সংস্থা। ইতিমধ্যে টাটা গ্রুপে বিনিয়োগ করে অনেকেই কোটিপতি হয়ে গিয়েছেন। কিন্তু বর্তমানে টাটা গ্রুপের এক শেয়ার, স্টক মার্কেটে এমন দৌড় লাগিয়েছে যে, মার্কেটে এখন সেই নিয়েই আলোচনা চলছে।

বিপদ সংকুল জায়গায় রয়েছে স্টক মার্কেট। ভারতের অবস্থা তেমন খারাপ না হলেও সারাবিশ্বের অর্থনৈতিক অচলাবস্থার মধ্যে পড়ে শেয়ার বাজারের অবস্থা বেহাল হয়েছে। কিন্তু তারই মধ্যে দুর্দান্ত পারফর্ম করেছে টাটার এই শেয়ার। মাত্র দুই বছরে বিনিয়োগকারীদের ৯০০% রিটার্ন দিয়েছে এটি। চলুন দেখি কোন শেয়ারের কথা বলেছি আমরা।

টাটা গ্রুপের তেজস নেটওয়ার্ক এবার মার্কেটে দারুণ দৌড় দিয়েছে। দুই বছরে ৯০০% রিটার্ন দিয়ে বিনিয়োগকারীদের সমৃদ্ধ করেছে এই স্টক। এই সময়ে স্টকটির শেয়ার প্রতি দাম বেড়েছে ৬৪৫ টাকা! শুধু তাই না, এবছরই স্টকটির দাম বেড়েছে ৬৮%।

আপাতত শেয়ার বাজারে স্টকটির দাম রয়েছে ৭১০ টাকারও বেশি। মঙ্গলবার BSE (Bombay Stock Exchange) এ তেজস নেটওয়ার্কের দাম বন্ধ হয় ৭১০.৫০ টাকায়। এমনকি মঙ্গলবারও ২.৩৮% বৃদ্ধি পেয়েছে সংস্থার শেয়ার, ফলে এদিনও ১৬.৫৫ টাকা দাম বাড়ে প্রতি শেয়ারে। এরফলে মঙ্গলবারই স্টকটি নিজের সর্বোচ্চ দাম ৭১৭ তে পৌঁছায়।

stock market india

বর্তমানে টাটা কোম্পানির এই শেয়ারের বাজারমূল্য রয়েছে ১০,৮০৭ কোটি টাকা। গত ২০২০ সালের ১৬ অক্টোবর BSE তে এই শেয়ারের দাম ছিল ৭১.৭ টাকা। আর এরপর ১৭ এবং ১৮ অক্টোবর মার্কেট বন্ধ থাকলেও ৯০০% গ্রোথ দেখায় এই শেয়ার। এর ফলে ১৬ অক্টোবর আপনি যদি এই শেয়ারে ১ লক্ষ টাকা বিনিয়োগ করতেন তাহলে আপনার বিনিয়োগ থেকে এই সময়ে রিটার্ন পেতেন ১০ লাখ টাকা!

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button