T20-তে রিজওয়ানের দাপট শেষ করলেন সূর্যকুমার যাদব, আফ্রিকার বিরুদ্ধে গড়লেন ডাবল রেকর্ড

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে দারুণ জয় হাসিল করেছে ভারতীয় দল। এই জয়ের কারণে সিরিজে ১-০ তে এগিয়ে গেল টিম ইন্ডিয়া। ভারতের দিক থেকে ঝড়ো খেলা দেখান সূর্যকুমার যাদব (Suryakumar Yadav)। তিনি টিম ইন্ডিয়ার জন্য সবচেয়ে বড় ম্যাচ উইনার হিসাবে আবির্ভূত হয়েছেন। তার কারণেই জয় নথিভুক্ত করতে সফল হয়েছে টিম ইন্ডিয়া। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দুটি বড় রেকর্ড গড়েছেন সূর্যকুমার যাদব। এর মাধ্যমে শিখর ধাওয়ান ও মহম্মদ রিজওয়ানকে (Mohammad Rizwan) পেছনে ফেলেছেন তিনি।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ঝড়ো ইনিংস খেলেছিলেন সূর্যকুমার যাদব। তিনি মাত্র ৩৩ বলে ৫০ রান করেন, যার মধ্যে ৫টি চার এবং তিনটি ছক্কা ছিল। এক সময়, রোহিত শর্মা এবং বিরাট কোহলির উইকেট হারিয়ে টিম ইন্ডিয়াকে সমস্যায় পড়তে দেখা গেলেও সূর্যকুমার যাদব তার দুর্দান্ত ইনিংসের ভিত্তিতে ভারতীয় দলকে জয় এনে দেন।

পাকিস্তানের তারকা ব্যাটসম্যান মহম্মদ রিজওয়ান ২০২১ সালে টি-টোয়েন্টি ক্রিকেটে ৪২টি ছক্কা মেরেছিলেন। এক ক্যালেন্ডার বছরে সবচেয়ে বেশি ছক্কা মারার রেকর্ড তার। কিন্তু ভারতের সূর্যকুমার যাদব এবার তার রেকর্ড ভেঙে দিয়েছেন। ২০২২ সালে এ পর্যন্ত ৪৫টি ছক্কা মেরেছেন সূর্য। এভাবে এক ক্যালেন্ডার ইয়ারে সবচেয়ে বেশি ছক্কা মারার রেকর্ড গড়েছেন সূর্যকুমার যাদব এবং ভেঙে দিয়েছেন রিজওয়ানের বড় রেকর্ড।

দারুণ ফর্মে আছেন সূর্যকুমার যাদব। ভারতের হয়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এক ক্যালেন্ডার বছরে সবচেয়ে বেশি রান করার ক্ষেত্রে তিনি সবার আগে। শিখর ধাওয়ানকে পেছনে ফেলেছেন তিনি। সূর্যকুমার যাদব ২০২২ সালের ২১ ইনিংসে ৭৩২ রান করেছেন, যেখানে ২০১৮ সালে ধাওয়ান ৬৮৯ রান করেছিলেন।

সূর্যকুমার যাদব ভারতীয় দলের হয়ে অনেক ম্যাচ জিতিয়েছেন। তিনি ১৩টি ওয়ানডেতে ৩৪০ রান এবং টিম ইন্ডিয়ার হয়ে ৩২টি-টোয়েন্টি ম্যাচে ৯৭৬ রান করেছেন। যার মধ্যে ইংল্যান্ডের বিরুদ্ধে একটি  সেঞ্চুরি রয়েছে। চার নম্বরে ভারতীয় দলের গুরুত্বপূর্ণ ব্যাটসম্যান হয়ে উঠেছেন তিনি। যে কোনো পিচে রান করার ক্ষমতা আছে তার।

sky suryakumar yadav broke the record from rohit to

উল্লেখ্য, দক্ষিণ আফ্রিকাকে বড় স্কোর করতে দেয়নি ভারতীয় বোলাররা। আফ্রিকান দল ভারতকে জয়ের জন্য ১০৭ রানের টার্গেট দিয়েছিল, যা টিম ইন্ডিয়া সহজেই অর্জন করেছিল। ভারতের হয়ে অসাধারণ বোলিং করেছেন আরশদীপ সিং। তিনি তার এক ওভারে তিনটি উইকেট নিয়ে দক্ষিণ আফ্রিকার ব্যাটিং অর্ডারের মেরুদণ্ড ভেঙে দেন। ম্যাচে ২ উইকেট নেন দীপক চাহার। কেএল রাহুল এবং সূর্যকুমার যাদবের হাফ সেঞ্চুরি, যার কারণে টিম ইন্ডিয়া জিতেছে।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button