মুকেশ আম্বানির Jio-র সাথে চুক্তি হতেই বড় লাফ এই স্টকের! বিনিয়োগকারীদের হল ব্যাপক লাভ

পড়তি বাজারের মধ্যেও সফটওয়্যার কোম্পানি সাব এক্সের শেয়ার 20% বৃদ্ধি দেখিয়েছে। বুধবার শেয়ারবাজারের লেনদেনে কোম্পানিটির শেয়ার সারাদিনই ওপরের দিকে উঠেছে। একই সাথে NSE তে কোম্পানিটি 20% বৃদ্ধি পেয়ে এখন 33.30 টাকায় পৌঁছেছে। কিন্তু শেয়ার বাজারে এই ওঠার কারণ জানেন কী?

আসলে সংস্থাটি জিওর (Jio) সাথে একটি চুক্তিতে আবদ্ধ হয়েছে। কিন্তু কী সেই চুক্তি? আসলে এই দেশী সংস্থা রিলায়েন্স জিওর সাথে অংশীদারিত্বে আছে AI অর্কেস্ট্রেশন প্ল্যাটফর্ম হাইপারসেন্সের জন্য। জানা যায় এই নয়া প্রযুক্তির ফলে লাফিয়ে লাফিয়ে বাড়বে জিওর 5G-এর ব্যবসা।

জিও নিজেদের লুপ নেটওয়ার্ক অটোমেশন, পণ্যের পারফরম্যান্স এবং গ্রাহকের অভিজ্ঞতা বিশ্লেষণ করার জন্য করার জন্য সাবএক্স (Sube-X) এর নেটিভ 5G ক্লাউড কোর ব্যাবহার করবে। জিও প্রাইভেট লিমিটেড(JPL) এবং Sube-x এর এই অংশীদারিত্বের ফলে শিল্প এবং গ্রাহকদের জন্য এক নতুন আঙ্গিকে প্রকাশিত হবে Jio 5G।

stock

আর চুক্তির খবর প্রকাশ্যে আসতেই সাবএক্স এর স্টক 20% বৃদ্ধি পেয়ে 33.30 টাকায় পৌঁছে গিয়েছে। গত এক বছরে এই স্টকের দাম বেড়েছে 44.59। 2022 সালের শুরুতে কোম্পানির স্টক 38.56 শতাংশ নিম্নমুখী পারফরম্যান্স দেখালেও চুক্তির পর তা বেড়ে গিয়েছে 26.62%। আপাতত বম্বে স্টক এক্সচেঞ্জে তাদের মার্কেট ক্যাপ বেড়ে দাঁড়িয়েছে 1,871.47 কোটি টাকা।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button