সবাইকে অপমান করতেন অহংকারী রাজ কুমার! এমন টাইট দিয়েছিলেন মিঠুন, বন্ধ হয়ে যায় মুখ

বলিউডে (Bollywood) রাজ কুমার (Raaj Kumar) একজন হিট অভিনেতা হলেও তার স্বভাবের জন্য অনেকই তাকে পছন্দ করতেন না। একটা সময়ে তার বিরাট অহংকার ছিল সারা ইন্ডাস্ট্রিতে। পুলিশের চাকরী ছেড়ে এসেছিলেন অভিনয় করতে। আর সেই কারণে নামী পরিচালক থেকে প্রযোজক, কাওকেই সেভাবে রেয়াত করতেন না তিনি। তবে মহাগুরু মিঠুন চক্রবর্তী (Mithun Chakraborty) তাকে বেশ টাইট দিয়েছিলেন।

কথায় কথায় অপমান করার জন্য কেউই তাকে পছন্দ করতো না। সকলেই পারতপক্ষে এড়িয়ে চলতেন রাজ কুমারকে। অথচ আশির দশকের সুপারস্টার ছিলেন তিনি। কিন্তু অহংকারী এবং অভদ্র স্বভাবের কারণে ধীরে ধীরে সব হারাতে থাকেন তিনি। সময়টা এমন ছিল যে, মিঠুনও সেই সময় ধীরে ধীরে জনপ্রিয়তা পেতে শুরু করেন।

   

হেনকালে মিঠুনকে মুখের ওপর অপমান করেন রাজ কুমার। এবার সেই অপমানের পরিপ্রেক্ষিতে মিঠুন যা করেছিলেন তাতে উচিৎ শিক্ষা পান অহংকারী নায়ক। সময়টা ছিল ১৯৮৯, আর ‘গলিয়ো কা বাদশা’ ছবিতে মুখ্য চরিত্রে অভিনয় করছেন রাজ কুমার। ছবিতে তার সাথে দেখা গেছিল হেমা মালিনী, পুনম ঢিলোঁ, স্মিতা পাটিলের মতো একাধিক নায়িকাকে।

raajkumar 1570512833 1657026608850 1657026615657

সেই ছবিতে খুবই ছোট চরিত্র ছিল মিঠুনের। ‘ডিস্কো ডান্সার’ তাকে বহু আকাঙ্খিত সাফল্য এনে দেয়। কিন্তু রাজ কুমারের সাথে অভিনয় করতে পাওয়ার সুযোগ হাত ছাড়া করতে চাননি মিঠুন। তবে বাধ সাধে রাজ কুমারের আপাদমস্তক অহংকার। তিনি মাঝপথে শ্যুটিং বন্ধ করে দিয়ে বলেন, ‘চরিত্র যত ছোটই হোক না কেন, কোনো নামজাদা অভিনেতাকে নেওয়া উচিত ছিল। উঠতি অভিনেতাকে নেওয়া ঠিক হয়নি।’

এই কথা শুনে বিরাট কষ্ট পেয়েছিলেন মিঠুন। সাথে সাথেই মিঠুন বলেন, এভাবে তরুণ অভিনেতাদের অপমান করলে আর কোনো তরুণ অভিনেতাই রাজি হবেনা কাজ করতে। মিঠুনের কথার উত্তরে রাজ কুমার কটূক্তি করে বলেন, মিঠুন চিরদিন স্ট্রাগলই করলেও নায়ক হতে পারবেন না। কিন্তু তারপরই গল্পে বিরাট টুইস্ট আসে।

galiyon ka badshah

পরিচালক করেন কী, ছবির পোস্টারে মিঠুনের ছবিটি বড় করে এবং নায়ক রাজ কুমারের ছবি ছোট করে দেন। আর মিঠুনকে দেখে ভিড় জমান দর্শকরা। শুধু তাই নয়, বড় সুপারস্টার হয়ে রাজ কুমারের দর্প চূর্ণ করে দেন মিঠুন। আজ রাজ কুমারকে অনেকেই মনে রাখেননি, কিন্তু মিঠুন চক্রবর্তী সারা বলিউডে ‘রাজ’ করে মানুষের হৃদয়ে স্থান গড়ে নিয়েছেন।

সম্পর্কিত খবর