‘আমাকে নেওয়ার সামর্থ্য বলিউডের নেই’ হিন্দি সিনেমা নিয়ে বড়সড় বক্তব্য মহেশ বাবুর

বর্তমানে বলিউডের বাজার দখল করেছে দক্ষিণ ভারতের সিনেমা। একসময় ভারতীয় সিনেমা বলতে শুধুমাত্র বলিউড তথা হিন্দি সিনেমা বোঝালেও, বর্তমানে বলিউড ছেড়েই নাম কামাচ্ছে ভারতীয় সিনেমার। একের পর এক দক্ষিণ ভারতীয় সিনেমার ব্লকবলাস্টার সাফল্যের সামনে ম্রিয়মান বলিউড। হলে টিকতে পারছেনা খান, কাপুরদের সিনেমাগুলো। এসময়ই তামিল সুপারস্টার মহেশবাবু নিজের সিনেমা মেজর এর ট্রেলার মুক্তির প্রমোশনে এসে মুখ খুললেন বলিউড নিয়ে।

তিনি এদিন মুক্ত কণ্ঠে বলেন যে, “আমি মনে করি বলিউড আমাকে বহন করতে পারবে না। সেজন্য আমি সেখানে আমার সময় নষ্ট করতে চাই না।” সোমবার তার প্রযোজনায় তৈরি সিনেমা ‘মেজর’-এর ট্রেলার লঞ্চ অনুষ্ঠানে একথা বলেন দক্ষিণের সুপারস্টার মহেশ বাবু। তিনি আরো বলেন যে, ‘ আমি খুশি সারা দেশে তেলেগু চলচ্চিত্রগুলি ব্লকবাস্টার হওয়ার সাথে সাথেই বদলে গেছে ভারতীয় সিনেমার অর্থ’

মহেশ বাবুর যে সারা ভারত বা প্যান ইন্ডিয়াতে নিজেকে তারকা হিসেবে তুলে ধরা তার লক্ষ্য নয় তাও এদিন স্পষ্ট করে দেন তিনি। তিনি অনুষ্ঠানে বলেন যে, “আমার লক্ষ্য নিজেকে প্যান ইন্ডিয়া তারকা হিসেবে উপস্থাপন করা নয়, সারা দেশে দক্ষিণের ছবিগুলোকে সফল করা। আমি সবসময় তেলেগু ফিল্মে কাজ করতে চেয়েছিলাম এবং চাইতাম সারা ভারত জুড়ে মানুষ এই সিনেমাগুলো দেখুক, আর এখন এটা ঘটায় আমি খুব খুশি। আমি সবসময় বিশ্বাস করি যে তেলেগু চলচ্চিত্র আমার শক্তি। এটি সমস্ত সীমানা পেরিয়ে বলিউড, টলিউডকে বর্তমানে ‘ভারতীয় সিনেমায়’ পরিণত করেছে।”

মহেশ বাবু আরও যোগ করেন, “আমি হিন্দিতে অনেক অফার পেয়েছি। কিন্তু আমি মনে করি বলিউড আমাকে আমার যোগ্য সম্মান দিতে পারবে না। সেজন্য আমি সেখানে আমার সময় নষ্ট করতে চাই না। তেলেগু সিনেমা যে ভালোবাসা এবং স্টারডম দিয়েছে তা আমি কখনো কল্পনাও করিনি। আমি সবসময় ভেবেছিলাম যে আমি এখানে চলচ্চিত্র নির্মাণ করব এবং সেগুলি সমস্ত মানুষের পছন্দ হবে, এবং আমার সেই ধারণা এখন এখন বাস্তবে পরিণত হচ্ছে। আমি এর চেয়ে বেশি খুশি আর হতে পারি না।”

প্রসঙ্গত মেজর চলচ্চিত্রটি সন্দীপ উন্নীকৃষ্ণনের জীবনের উপর নির্মিত, যিনি ২০০৮ সালের মুম্বাই সন্ত্রাসী হামলার সময় শহীদ হয়েছিলেন। আদিবি শেশ অভিনীত ছবিটি পরিচালনা করেছেন শশী কিরণ টিক্কা। মহেশ বাবুর জিএমবি এন্টারটেইনমেন্ট এবং এ+এস মুভিজের সাথে যৌথভাবে ছবিটি প্রযোজনা করেছে সোনি পিকচার্স ফিল্মস ইন্ডিয়া।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button