গ্রাহকদের সেরা উপহার SBI-র, ২৮ অক্টোবর পর্যন্ত মিলবে এই সুবিধা! এভাবে নিন ফায়দা

বহুদিন আগেই স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া (State Bank of India) তাদের গ্রাহকদের আধার কার্ড (Aadhar Card) এবং প্যান কার্ডের (Pan Card) মধ্যে লিংক করার আর্জি জানিয়েছিল। এবার আবারো সেই একই আর্জি জানিয়েছে তাদের গ্রাহকদের। স্টেট ব্যাংকের নয়া স্কিম ব্যাবহার করার জন্য গ্রাহকদের এই কাজটি সম্পন্ন করতেই হবে।

গত ১৫ আগস্ট SBI ‘আজাদি কা অমৃত মহোৎসব’ উপলক্ষে গ্রাহকের জন্য নিয়ে আসে বিশেষ অফার ‘উৎসব ডিপোজিট স্কিম’। তখনই জানানো হয় যে, আগামী ২৮ অক্টোবর পর্যন্ত এই স্কীমের অধীনে টাকা জমা দিতে পারবেন আমানতকারীরা।

SBI এর এই নয়া স্কিমে FD এর মেয়াদ ১০০০ দিনের। এই স্কিমে তারা শুরু করেছে বিশেষ অফার, একেবারে ৬.১ শতাংশ সুদ দিচ্ছে তারা। SBI সাধারণত এত সুদ দেয়না, কিন্ত এই স্কিমটিতে গ্রাহকদের বিশেষ সুবিধা দিচ্ছে রাষ্ট্রায়ত্ত ব্যাংকটি।

শুধু তাই না, এই স্কিমের অধীনে প্রবীণ নাগরিকদের আবার আলাদা করে বাড়তি সুবিধা দেওয়ার কথাও জানানো হয়েছে। কোনো ষাটোর্ধ্ব ভারতীয় নাগরিক এই সুবিধা নিতে চাইলে তিনি অতিরিক্ত সুদ পেয়ে যাবেন। যেখানে সাধারণ মানুষ ৬.১ শতাংশ সুদ পাচ্ছেন, প্রবীণদের সেখানে ৬.৬ শতাংশ সুদ দিচ্ছে ব্যাংক।

sbi

তবে এই স্কিমের কিছু শর্তাবলী রয়েছে। একমাত্র ২ কোটি টাকার কম আমানতেই মিলবে এই এত বেশী সুদের সুবিধা। আপনি যদি ব্যাংকে ২ কোটি টাকার বেশি জমা দেন তাহলে এত বেশি সুদ দেবেনা SBI।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button