বিপদে কোটি কোটি গ্রাহক পুজোর মুখে বড় ঘোষণা SBI-র! আপনার অ্যাকাউন্ট আছে?

আপনারও কি স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়াতে (State Bank of India) অ্যাকাউন্ট আছে? আপনিও কি অনলাইনে টাকা আদান প্রদান করেন? তাহলে আপনার জন্য রইল একটি জরুরি খবর। না জানলে বিপদ হবে আপনারই। বর্তমান যুগ ডিজিটালের যুগ। এদিকে যুগ যত এগোচ্ছে ততই কিছু না কিছু নিয়মে বদল ঘটেই চলেছে। আগেকার সময়ে অনলাইন বিষয়টার খুব একটা চলই ছিল না।

   

কিন্তু বিংশ শতকে দাঁড়িয়ে এখন সবকিছুই অনলাইনে। অনলাইনে কাজ করা থেকে শুরু করে খাবার অর্ডার দেওয়া, ফোন, টিভি, বিদ্যুতের বিল দেওয়া, সর্বোপরি টাকার আদানপ্রদান করা। সবই হচ্ছে এই অনলাইনে। এদিকে এখন ব্যাঙ্কের কাজও অনলাইনে হয়ে গিয়েছে। দেশের বৃহত্তম সরকারি ব্যাঙ্ক হল স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (SBI)। এদিকে এই ব্যাঙ্কের কোটি কোটি গ্রাহকের জন্য রইল একটি বড় খবর। এসবিআই গ্রাহকদের জন্য একটি জরুরি ঘোষণা করেছে।

এই ঘোষণায় বলা হয়েছে, UPI পরিষেবায় এসবিআই গ্রাহকরা সমস্যার সম্মুখীন হতে পারেন।  দেশের বৃহত্তম ব্যাংকটিও এর কারণ জানিয়েছে। বেশ কয়েকজন UPI ব্যবহারকারী সামাজিক মাধ্যমে লিখেছেন, “আমি UPI পেমেন্টের মাধ্যমে লেনদেন করতে পারছি না। দয়া করে সার্ভার আপগ্রেডেশনের সমস্যাটি সমাধান করুন আমার ব্যক্তিগত কাজের জন্য লেনদেন করা অত্যন্ত জরুরি। অন্ততপক্ষে জানান, যে আপনাদের সার্ভার কত ঘণ্টার মধ্যে আবার ঠিক হবে?”

sbi

এরপরেই এই খবরে শিলমোহর দিয়েছে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। দেশের সর্ববৃহৎ রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক এসবিআই এক টুইটবার্তায় জানিয়েছে, “আমরা প্রযুক্তি রক্ষণাবেক্ষণের প্রক্রিয়ায় রয়েছি। এই পরিস্থিতিতে, আপনাকে কখনও কখনও ইউপিআই পরিষেবাতে সমস্যার মুখোমুখি হতে পারেন। আপনাদের অসুবিধার জন্য আমরা দুঃখিত। আমরা শীঘ্রই আপডেট করব।“