আর যেতে হবে না ব্যাঙ্কে, আপনার বাড়িতেই পৌঁছে যাবে SBI, চালু হল দারুণ পরিষেবা

রাষ্ট্রায়ত্ত ব্যাংক এসবিআই (State Bank of India) এবার উপভোক্তাদের জন্য বিশেষ পরিষেবা নিয়ে এসেছে। এর আগেও অনেক জনমোহিনী যোজনা নিয়ে এসেছে তারা। কিন্তু এবার গ্রাহকদের জন্য যে পরিষেবা নিয়ে হাজির হয়েছে স্টেট ব্যাংক, তাতে বিরাট লাভবান হবেন আপনি। চলুন দেখে নিই কী সুবিধা দিচ্ছে SBI।

কোভিড এর মাঝেই স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া শুরু করেছিল ডোরস্টেপ ব্যাংকিং এর সুবিধা। বিশেষ কিছু গ্রাহকরা এই সুবিধা নিতে পারেন। এই পরিষেবার মাধ্যমে আপনার বাড়িতেই পৌঁছে যাবে ব্যাংক।

আপনার ব্যাংক অ্যাকাউন্ট এর সাথে যদি KYC রেজিস্ট্রেশন থাকে তাহলে আপনি নিজের বাড়িতে থেকেই ব্যাংকিং এর সমস্ত সুবিধা পেয়ে যাবেন। তবে মনে রাখবেন এক্ষেত্রে আপনাকে বাড়ি ব্যাংকের হোম ব্রাঞ্চের ৫ কিমি ব্যাসার্ধের মধ্যে থাকলে তবেই এই সুবিধা উপভোগ করতে পারবেন।

কতবার পাওয়া যায় এই পরিষেবা : মাসে ৩ বার এই পরিষেবা দেবে ব্যাংক। এসবিআই-এর তরফে টুইটারে একটি অ্যানিমেটেড ভিডিয়ো পোস্ট করে এর প্রক্রিয়া ও সুবিধা সম্পর্কে তথ্য দেওয়া হয়েছে।

কীভাবে যোগাযোগ করবেন : এই পরিষেবা নিতে চাইলে আপনাদের আগে রেজিস্ট্রেশন করতে হবে। গ্রাহকদের১৮০০১০৩৭১৮৮ বা ১৮০০১২১৩৭২১ নম্বরে ফোন করে এই রেজিস্ট্রেশন প্রক্রিয়া সম্পন্ন করতে হয়।

কী কী সুবিধা মেলে এই পরিষেবায় :
ক্যাশ পিকআপ, ক্যাশ ডেলিভারি, চেক পিকআপ, চেক স্লিপ পিকআপ, ফর্ম পিকআপ, ড্রাফ্ট ডেলিভারি, টার্ম ডিপোজিট অ্যাডভাইস ডেলিভারি, লাইফ সার্টিফিকেট পিকআপ, সমস্ত পরিষেবাই বাড়িতে বসে উপভোগ করতে পারেন।

sbi money

কারা উপযুক্ত এই পরিষেবার জন্য : মাথায় রাখবেন সবাই কিন্তু পাবেন না এই পরিষেবা। প্রবীণ নাগরিক, বিশেষ ভাবে সক্ষম, সার্টিফায়েড ক্রনিক রোগে আক্রান্ত, দৃষ্টিহীনদের জন্যই SBI এই পরিষেবা চালু করেছে।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button