মহিলারা ঘরে বসে মাত্র ৫ হাজার টাকা দিয়ে শুরু করুন এই ব্যবসা, প্রতি মাসে হবে মোটা টাকা আয়

এখনকার দিনে সবাই ব্যবসা (Business) করতে চাইছে, নিজের ব্যবসা করার মজাই আলাদা। তাই আপনি যদি এমন একটি ব্যবসা খুঁজছেন যেখানে পুঁজি লাগবে কম আর বাড়িতে বসেই উপার্জন হবে দারুণ, তাহলে আজকের প্রতিবেদন আপনার জন্য বিশেষ উপকারী হতে পারে। আজকে আমরা এমন একটি ব্যবসার কথা বলছি, যেখানে পরিশ্রম অনেক কম হওয়ার পাশাপাশি উপার্জনের অংক দারুণ। এমনকী বাড়ির মহিলারাও এই ব্যবসা চালাতে পারেন।

অবসর সময়ে সঠিকভাবে কাজে করে গেলেই প্রচুর অর্থ উপার্জন করতে পারবেন আপনি। এই ব্যবসা হলো গিফট বাকেটের ব্যবসা। আপনি যদি সাজসজ্জার কাজ করতে পছন্দ করেন তবে আপনি এই ব্যবসার মাধ্যমে ভাল অর্থ উপার্জন করতে পারেন। আজকাল এই সবার চাহিদা বেড়ে যাওয়াতে উপার্জনের বেশ কয়েকটি নতুন পথ খুলে গিয়েছে।

এখন মানুষ অনুষ্ঠানে উপহার দেওয়ার জন্য ঝুড়ি কিনতে দারুণ পছন্দ করে। আর এক্ষেত্রে কেও বিশেষ
দর কষাকষিও করে না। এদিকে বাজারে উপহারের ঝুড়ির চাহিদা দিন দিন বেড়েই চলেছে। জন্মদিন, বিবাহবার্ষিকী এবং অন্যান্য শুভ অনুষ্ঠানের জন্য উপহারের ঝুড়ির চাহিদা অত্যন্ত বেশি হয়ে উঠছে শহরাঞ্চলে।

এই ব্যবসায়, বহু ধরণের উপহার দেওয়ার জন্য একটি ঝুড়ি তৈরি করা হয়। এই ঝুড়ির মধ্যে আপনি নিজের উপহারটিকে দারুণভাবে প্যাক করে রেখে ক্রেতাদের এই ঝুড়ি বিক্রি করে দিলেই হলো। আপনি খুব সহজেই বাড়িতে এই ধরনের ঝুড়ি তৈরি করতে পারেন। বাজারদর চাহিদা অনুযায়ী আপনি বিভিন্ন ধরণের এবং বিভিন্ন দামে উপহারের ঝুড়ি তৈরি করতে পারেন।

তবে বর্তমান সময়ে অনেক কোম্পানিই এই গিফট বাস্কেট তৈরির কাজ শুরু করেছে। সময়ের সাথে সাথে গিফট প্যাকিং এ এসেছে অনেক পরিবর্তন। জানলে অবাক হবেন কিন্তু গিফট বাস্কেটের ব্যবসাতে আপনাকে অনেক কম খরচ করতে হবে। মাত্র ৫০০০ থেকে ৮,০০০ টাকা পুঁজি নিয়েই এই ব্যবসা শুরু করতে পারবেন।

indian rupee money a

কী প্রয়োজন এই ব্যবসা শুরু করতে : এই ব্যবসা শুরু করার জন্য, আপনার একটি উপহারের ঝুড়ি এবং বাক্সের ফিতার প্রয়োজন পড়ে। এছাড়া বাস্কেটকে বাজারে উপস্থিত বিভিন্ন ফুল, স্টিকার, মোড়ানো কাগজ ইত্যাদি দিয়ে দারুণভাবে সাজিয়ে নিন। এবার সেই কাজ সম্পূর্ন হয়ে গেলে আপনি সোশ্যাল মিডিয়ার সাহায্যে মার্কেটিং করতে পারেন।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button