বাজারে বিপুল চাহিদা! সরকারি সাহায্য নিয়ে শুরু করুন এই ব্যবসা, মাসে হবে ৪০ হাজার টাকা আয়

আজকাল ব্যবসা (Business) তো সবাই করতে চায়। কিন্তু ব্যবসা করার আগে মুখ্য সমস্যা দুটি, প্রথমত মূলধন না থাকা এবং দ্বিতীয়ত ভালো ব্যাবসায়িক ধারনা না থাকা। আমরা আজকে আপনার এই দুই সমস্যাই দুর করতে চলেছি। এমন এক ব্যাবসার কথা বলবো যা আপনি সারাবছরই সমান হারে বিক্রি করতে পারবেন। তো চলুন দেখে নিই কী সেই ব্যবসা।

কীসের ব্যবসা শুরু করবেন আপনি : সারা দেশের গ্রাম থেকে শহর সমস্ত জায়গাতেই টম্যাটো সস-এর প্রচণ্ড চাহিদা রয়েছে। আপনি এই ব্যবসাই শুরু করতে পারেন।

বাজারে কেমন চাহিদা রয়েছে : বর্তমানে পুরো ফাস্ট ফুড মার্কেট টম্যাটো সসের ওপর নির্ভরশীল। আপনার অতি প্রিয় পিজা, বার্গার থেকে শুরু করে একেবারে এগ রোল পর্যন্ত সবেতেই টম্যাটো সসের চাহিদা অত্যন্ত বেশী। মেট্রো সিটি থেকে প্রত্যন্ত গ্রামাঞ্চল,‌ সব জায়গাতেই চাহিদা বেশী থাকায় সহজেই এই ব্যাবসায় লাভ করতে পারবেন আপনি।

কীভাবে তৈরি করবেন টম্যাটো সস : টমেটো সস তৈরির ইউনিট স্থাপন করতে আপনার কোন বিশাল জায়গার প্রয়োজন নেই। সস তৈরি করতে প্রথমে কাঁচা ও পাকা টমেটো ছোট ছোট টুকরো করে কেটে ভালো করে সেদ্ধ করা হয়। এর পরে, সেদ্ধ হয়ে যাওয়া টম্যাটোর একটি পাল্প তৈরি করে বীজ এবং আঁশকে আলাদা করা হয়। এবার সেখানে আদা, রসুন, লবঙ্গ, গোলমরিচ, লবন, চিনি, ভিনেগার ইত্যাদি যোগ করা হয়। আপনি তার মধ্যে কিছু প্রিজারভেটিভও যোগ করতে পারেন যাতে দীর্ঘ সময়ের জন্য সেটি নষ্ট না হয়।

কত খরচ হবে আপনার : টমেটো সস ব্যবসা স্থাপনে প্রায় ৭.৮২ লাখ টাকা ব্যয় হবে আপনার। এই খরচ আপনার দুই ভাবে হবে প্রথমত, সব ধরনের যন্ত্রপাতি ও সরঞ্জামের জন্য প্রায় ২ লাখ টাকা খরচ করতে হবে আপনাকে। আর দ্বিতীয়ত, টম্যাটো, কাঁচামাল, উপকরণ, শ্রমিকদের বেতন, প্যাকিং ইত্যাদির পেছনে ৫.৮২ লক্ষ টাকা খরচ করতে হবে আপনাকে। তবে চিন্তা নেই সরকারের থেকে সাহায্য পেয়ে যাবেন আপনি।

সরকারের থেকে কীভাবে সাহায্য মিলবে : দেশে ব্যবসাকে বাড়ানোর জন্য সরকার শুরু করেছে মুদ্রা প্রকল্প। আপনি সহজেই সেখান থেকে লোন নিয়ে নিজের ব্যবসা শুরু করতে পারেন। টম্যাটো সসের ব্যবসা শুরু করত যদি ৭.৮২ লক্ষ টাকা লাগে আপনার, তাহলে আপনাকে মাত্র ১.৯৫ লক্ষ টাকা বিনিয়োগ করলেই হবে। বাকি টাকার ব্যবস্থা করে দেবে খোদ সরকার।

business money

আপনি কত উপার্জন করবেন এই ব্যবসায় : আপনি যদি ৭.৮২ লক্ষ টাকা বিনিয়োগ করেন তাহলে আপনার বার্ষিক খরচ হবে প্রায় ২৪.২২ লক্ষ টাকা। আর সেখান থেকে আপনার মোট টার্নওভার হতে পারে ২৮.৮০ লক্ষ টাকা। তাহলে আপনার লাভ থাকছে বছরে ৪.৫৮ লাখ টাকা, অর্থাৎ প্রতি মাসে ৪০,০০০ টাকা রোজগার করতে পারবেন আপনি।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button