বাজারে বিশাল চাহিদা, সরকারি সাহায্য নিয়ে এই ব্যবসার মাধ্যমে প্রতিদিন আয় করুন ১২ হাজার টাকা

বর্তমান প্রজন্ম ঝুঁকছে ব্যবসার (Business) দিকে। একসময় চাকরি (Employment) নিয়ে অনেক আকাঙ্খা থাকলেও দেশে বেরোজগারি এবং কর্মসংস্থনের অভাবে যুব প্রজন্ম এবার নিজেদের ধীরে ধীরে ব্যাবসার দিকে এগিয়ে নিয়ে চলেছে। অনেকেই পেয়েছেন দুর্দান্ত সাফল্য। কিন্তু আরো অনেকে ব্যবসা শুরু করতে চাইলেও তাদের সামনে সমস্যা দুটি

১) কি ব্যবসা করলে ভালো রোজগার হবে তা জানা নেই
২) মূলধনের অভাব।

এর আগে বিভিন্ন প্রতিবেদনে আমরা আপনাদের জানিয়েছি কিভাবে আপনি মোদী সরকারের দেওয়া বিভিন্ন প্রকল্প থেকে আর্থিক সাহায্য নিয়ে নিজের ব্যবসা শুরু করতে পারেন। তাই আমাদের আজকের আলোচনার বস্তু ব্যাবসার ধারনা অর্থাৎ কি ব্যবসা শুরু করলে আয় হবে বিপুল কিন্তু প্রথমেই খুব বেশি বিনিয়োগ করতে হবে না।

আমাদের দেশ ভারত এক উন্নয়নশীল দেশ। এখানে প্রতিনিয়ত দাঁড়াচ্ছে নতুন নতুন ইমারত, ব্রিজ, সড়ক। পরিকাঠামো তৈরির এক ধুন্ধুমার লেগে গেছে যেন। এমতাবস্থায় এই জায়গাতে প্রয়োজনীয় সামগ্রী আপনার ব্যাবসার বিষয় হয়ে উঠতেই পারে। শহরের বুকে প্রায়শই খাড়া হচ্ছে একের পর এক ফ্ল্যাট, বাড়ি, পেন্টহাউস ইত্যাদি। তাই ইঁটের ব্যবসা এখন বেশ লাভদায়ক হবে। তো চলুন দেখি কিভাবে শুরু করবেন এই ব্যবসা।

কি প্রয়োজন পড়বে এই ব্যবসা শুরু করতে?

আপনার যদি নিজস্ব জমি থাকে তাহলে আপনি খুবই কম বিনিয়োগে আপনার ব্যবসা শুরু করতে পারেন। বর্তমান দিনে ফ্লাই অ্যাশ ইঁট বিক্রি করে আপনিও বিপুল রোজগার করতে পারেন। এক্ষেত্রে আপনার ১০০ গজ জমি এবং ২ লাখ টাকা বিনিয়োগ করেই প্রাথমিক ব্যবসা সেই করতে পারেন। এছাড়া ইঁট তৈরি করার জন্য কিসু শ্রমিকের বন্দোবস্তও করতে হবে আপনাকে।

বাজারে চাহিদা কেমন ?

বর্তমান দিনে মানুষ পরিবেশ সম্পর্কে অনেক সচেতন, তাই ফ্লাই অ্যাশ থেকে ব্রিকের চাহিদা বিপুল রয়েছে বাজারে। এখন সমস্ত নির্মাণেই ব্যাবহার হচ্ছে ফ্লাই অ্যাশ ব্রিকস। আর চাহিদা বাড়ার সাথে সাথেই তরতর করে বাড়ছে দাম।

কত রোজগার হতে পারে?

আপনি যেরকম ইঁট তৈরি করতে পারবেন সেভাবেই বাড়বে আপনার রোজগার। যেমন আপনি যদি প্রতিদিন ৩০০০ ইঁট উৎপাদন করতে পারেন এবং সেগুলিকে ৪ টাকা প্রতি পিস বিক্রি করলে আপনার প্রতিদিন রোজগার হবে ১২,০০০ টাকা। তাহলে সারা মাসে আপনি ১,৪৪,০০০ টাকা উপার্জন করতে পারবেন। বছরে এই পরিমাণ ছাড়িয়ে যাবে এক কোটি টাকারও বেশি। এই ব্যবসার জন্য সরকার আপনাকে ঋণও দেবে।

indian money

তবে যাদের বিনিয়োগ করার টাকা নেই তারা মোদী সরকারের মুদ্রা ঋণ থেকে লোন নিতে পারেন। কিভাবে পাবেন এই লোন? পড়ে নিন আমাদের এই প্রতিবেদন।  

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button