চাকরির চিন্তা দূর করে দেবে এই ব্যবসা, ঘরে বসে করতে পারবেন লাখ লাখ টাকা আয়

আজকাল নিজের ব্যবসা (Business) শুরু করতে কে না চায়। কিন্তু ব্যবসা শুরু করা মোটেই অত সহজ ব্যাপার না। আপনাকে অনেক ভেবে চিন্তে ব্যবসায় নামতে হয়। কীসের ব্যবসা করা উচিত, পুঁজি কোথায় পাবেন সমস্ত কিছু নিয়েই দোটানায় থাকেন উদ্যোগপতিরা। তবে আজ আমরা আপনাদের যে ব্যাবসার বিষয়ে বলতে চলেছি তাতে খুব বেশি বিনিয়োগ বা পরিশ্রম করার প্রয়োজন নেই, কিন্তু রোজগার হবে অনেক পরিমাণে।

কীসের ব্যবসা শুরু করতে পারেন আপনি : আজ আপনাদের যে ব্যাবসার কথা বলতে চলেছি সেটি হলো টোফুর ব্যবসা। এই ব্যাবসার মাধ্যমেই লাখ লাখ টাকা রোজগার করতে পারবেন আপনি।

কী এই টোফু : টোফু আসলে একপ্রকার পনির। তবে টোফু তৈরি হয় সয়া থেকে। টোফু তৈরি করতে চাইলে আপনাকে সয়ার গাছ লাগাতে হবে। সামান্য একটু পরিশ্রম করলেই আপনি নিজের একটি টোফুর ব্র্যান্ড তৈরি করতে পারবেন।

কত রোজগার হবে আপনার : আপনি এখান থেকে মাসে ৩ থেকে ৪ লক্ষ টাকা রোজগার করতে পারবেন। সামান্য একটু পরিশ্রম করলে এই রোজগার আরো বাড়তে পারে।

কত খরচ হয় এই ব্যবসায় : টোফুর ব্যবসা শুরু করতে আপনার প্রাথমিক খরচ হবে ৩ থেকে ৪ লাখ টাকা। আপনাকে প্রথমেই বয়লার, জার, ফ্রিজার ইত্যাদির মতো পণ্য কিনতে হবে। এর পাশাপাশি টোফু তৈরির জন্য সয়াবিনও কিনতে হবে ১ লাখ টাকার বিনিময়ে।

বাজারে কেমন চাহিদা রয়েছে এই পণ্যের : আমেরিকানদের কারণে আজকাল বাজারে সয়া দুধ এবং সয়া পনিরের প্রচুর চাহিদা রয়েছে। সয়া দুধ থেকেই টোফু প্রস্তুত করা হয়। প্রসঙ্গত এই সয়া দুধের পুষ্টি ও স্বাদ গরু বা মহিষের দুধের ধারে কাছেও নেই।

money man 123

কীভাবে তৈরি করবেন টোফু : টোফু তৈরির প্রক্রিয়া খুবই সহজ। প্রথমে সয়াবিন গুলো গুঁড়ো করে ১:৭ অনুপাতে জলে মিশিয়ে সেদ্ধ করা হয়। এরপর ১ ঘন্টা ধরে ফোটানোর পর আপনি সেখান থেকে প্রায় ৪-৫ লিটার দুধ পাবেন। এরপরে সেই দুধকে সেপারেটরে রেখে দইয়ের মতো করা হয় এবং সেখানে উপস্থিত সমস্ত জলকে বের করে পুরোপুরি শুকনো করে দেওয়া হয়। আপনি সেখান থেকে ৩কিলো টোফু পেয়ে যাবেন। এভাবে মাসে ৩০ থেকে ৩৫ কিলো টোফু তৈরি করতে পারলে আপনার আয় ১ লক্ষ টাকা ছাড়িয়ে যাবে।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button