অভিনয়ে সেরা হলেও মাত্র মাধ্যমিক পাশ! রইল শ্রাবন্তী, শ্রীলেখা সহ ৬ নায়িকার শিক্ষাগত যোগ্যতা

তারকা মানেই নানান রহস্যের হাতছানি। ব্যতিক্রম নয় ইন্ডাস্ট্রির নায়িকারাও। তাদের পোশাক পরিচ্ছদ থেকে শুরু করে খাওয়া দাওয়া, বয়স সবকিছু নিয়েই অকুণ্ঠ কৌতূহলী অনুরাগীরা। তাদের জীবনের প্রতিটি ঘটনাই পুঙ্খানুপুঙ্খভাবে জানতে মরিয়া হয়ে থাকে দর্শকমহল। এমতাবস্থায় অনেকেরই জানার আগ্রহ থাকে যে টলি পাড়ার সুন্দরীরা কতদূর পড়াশোনা করেছেন! তাই আজ আমরা নিয়ে এসেছি ইন্ডাস্ট্রির লাস্যময়ী অভিনেত্রীদের শিক্ষাগত যোগ্যতার তালিকা‌।

১) ঋতুপর্ণা সেনগুপ্ত: সেই কোন ৯০ এর দশকে ইন্ডাস্ট্রিতে এসেছেন তিনি এখনও তার জাদু অব্যাহত। রূপ অভিনয় সবেতেই বাজিমাত করেছেন তিনি। প্রসঙ্গত লেডি ব্র্যাবর্ন কলেজ থেকে স্নাতক ডিগ্রি অর্জন করেন এই অভিনেত্রী।
images (1)

২) শ্রীলেখা মিত্র: টলি পাড়ার বিতর্কিত অভিনেত্রী তিনি। রাজনীতি হোক চাই সামাজিক বিষয় সবকিছু নিয়েই আলোচোনায় থাকেন তিনি। জানিয়ে রাখি জয়পুরিয়া কলেজ থেকে ইংরেজিতে স্নাতক হয়েছেন। পরবর্তীকালে মাস্টার্স করার উদ্দেশ্যে কলকাতা বিশ্ববিদ্যালয়ে অ্যাডমিশন নিলেও তা আর সম্পূর্ণ করেননি।
sreelekha mitra 3

৩) পাওলি দাম: নিজের বোল্ড অবতারে লাখো পুরুষের হৃদয় ঘায়েল করেছেন তিনি। ইনি বিদ্যাসাগর কলেজ থেকে কেমেস্ট্রি অনার্স নিয়ে নিজের স্নাতক ডিগ্রি সম্পূর্ণ করেন। এরপর কেমিস্ট্রি নিয়েই পোস্ট গ্র্যাজুয়েশন করেন রাজাবাজার সায়েন্স কলেজ থেকে।
paoli201720170506142043

৪) কোয়েল মল্লিক: সবসময়ই বিতর্ক এড়িয়ে চলতে ভালোবাসেন এই অভিনেত্রী। অভিনয় এবং সংসার নিয়ে সুখী গৃহকোণ তার। শিক্ষাগত যোগ্যতার কথা বললে বড়ল মেমোরিয়াল কলেজ থেকে সাইকোলজি নিয়ে স্নাতক ডিগ্রি অর্জন করেছেন।
1594394512 capture

৫) শুভশ্রী গাঙ্গুলী: রাজ ঘরনী শুভশ্রী যেমন সুন্দরী তেমনই গুনি। এযাবৎ নিজের অভিনয় দক্ষতার মাধ্যমে লাখো মানুষের হৃদয়ে জায়গা করে নিয়েছেন। পড়াশোনার কথা বললে লখনঊয়ের ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ ম্যানেজমেন্ট থেকে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন শুভশ্রী।
84310816

৬) নুসরত জাহান: অভিনেত্রী তথা সাংসদ অভিনয়ের চেয়ে বেশি ব্যক্তিগত জীবন নিয়ে সমালোচিত হন। প্রসঙ্গত ভবানীপুর কলেজ থেকে বি.কম অনার্স পাশ করেছেন নুসরত জাহান।
nusrat 1629967430
৫) স্বস্তিকা মুখার্জ্জী: টলিউডের অন্যতম প্রভাবশালী অভিনেত্রী তিনি। তিনিও কম বিতর্কিত নন। ছবি থেকে শুরু করে রাজনৈতিক বিষয় সবেতেই যথেষ্ট অ্যাকটিভ থাকেন তিনি। প্রসঙ্গত, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে নিজের স্নাতক ডিগ্রি নিয়েছেন তিনি।
image 1653377923
৬) শ্রাবন্তী চ্যাটার্জিঃ টলিউডে ব্যক্তিগত বিষয় নিয়ে সবথেকে বেশি কেউ যদি চর্চায় থাকেন, সেটা হলেন শ্রাবন্তী। একাধিক বিয়ে হোক আর ছেলের সঙ্গে বিতর্কিত ছবি তোলা। বিতর্কের আরেক নামই যেন শ্রাবন্তী। এই টলি সুন্দরীর শিক্ষাগত যোগ্যতা খুব বেশি নয়। সারদা বিদ্যাপীঠ স্কুল থেকে মাধ্যমিক পাশ করেছেন তিনি। তবে, শিক্ষাগত যোগ্যতা বেশি না হলেও, তাঁর অভিনয়ের দক্ষতা কিন্তু অন্যদের তুলনায় কম নয়।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button