ব্যাট দিয়ে ঝরছে আগুন! বিরাট কোহলির জায়গায় টিম ইন্ডিয়ায় ফিরছেন ইংল্যান্ডের যম

বৃহস্পতিবার ২৫ জানুয়ারি হায়দ্রাবাদ থেকে ইংল্যান্ডের (England) বিরুদ্ধে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজের প্রথম দুটি ম্যাচের জন্য টিম ইন্ডিয়ার (India) স্কোয়াড ঘোষণা করেছে বিসিসিআই (Board of Control for Cricket in India)। বিরাট কোহলিও (Virat Kohli) এই দলের অংশ ছিলেন এবং তিনিও প্রথম টেস্ট ম্যাচের জন্য হায়দ্রাবাদ পৌঁছেছিলেন। এমনকি তিনি অনুশীলনও শুরু করেছিলেন।

বলে দিই, বিরাট কোহলি ২১ জানুয়ারী সন্ধ্যায় অযোধ্যায় পৌঁছেছিলেন। যেখানে ২২ জানুয়ারী রাম লালার প্রাণপ্রতিষ্ঠা অনুষ্ঠানে তাঁর যোগদান নির্ধারিত ছিল। যদিও, তাকে সেই প্রোগ্রামে দেখা যায়নি। তবে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড অর্থাৎ বিসিসিআই সোমবার বিকেল ৩টার দিকে নিশ্চিত করেছে যে বিরাট কোহলি প্রথম দুটি টেস্ট ম্যাচ খেলছেন না। প্রথম দুই টেস্ট ম্যাচে বিরাট কোহলির জায়গায় কে সুযোগ পেতে পারেন তাও জেনে নিন।

   

BCCI দ্বারা জারি করা বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পারিবারিক কারণে প্রথম দুই টেস্ট ম্যাচ থেকে সরে এসেছেন বিরাট কোহলি। বিরাট সম্পর্কে বোর্ড বলেছে যে, তিনি জানেন যে দলের সাথে থাকা তার অগ্রাধিকার, তবে পরিবারের সাথে সম্পর্কিত কিছু জিনিস রয়েছে যার জন্য এগিয়ে থাকতে হবে। আর এই পারিবারিক কারণেই প্রথম দুই টেস্ট ম্যাচ থেকে নিজের নাম প্রত্যাহার করে নিয়েছেন তিনি। বিসিসিআই কোহলির ভক্ত এবং মিডিয়াকে তাদের গোপনীয়তায় হস্তক্ষেপ না করার জন্য অনুরোধ করেছে। বিরাট কোহলির অনুপস্থিতি ভারতীয় দলের জন্য বড় ধাক্কা। তার অনুপস্থিতি পূরণ করাও সমভাব নয়, তবে তার জায়গার দাবিবার কারা, তাও একটি বড় প্রশ্ন।

আমরা যদি ঘরোয়া ক্রিকেটের দিকে তাকাই, বর্তমানে বিরাট কোহলির জায়গায় প্রধানত ৩ জন খেলোয়াড়কে খেলতে দেখা যায়! যার মধ্যে একজন সরফরাজ খান (Sarfaraz Khan), দ্বিতীয় রজত পতিদার (Rajat Patidar) এবং তৃতীয় চেতেশ্বর পূজারা (Cheteshwar Pujara)। সাম্প্রতিক সময়ে ঘরোয়া ক্রিকেটে বিশেষ করে প্রথম শ্রেণির ক্রিকেটে এই খেলোয়াড়রা ভালো পারফর্ম করেছে। পতিদার সম্প্রতি ভারত A-এর হয়ে ১৫১ রানের ইনিংস খেলেছেন। সরফরাজ গত মৌসুমে ভালো ফর্মে ছিলেন।

ks bharat pujara

তৃতীয় চেতেশ্বর পূজারা, যিনি তিন নম্বরে ব্যাট করছেন। যদিও তিনি দলের বাইরে, কিন্তু ভালো ব্যাপার হল ২০২৪ সালের রঞ্জি ট্রফির প্রথম ম্যাচে তিনি ডাবল সেঞ্চুরি করেছিলেন। এছাড়া পরের ম্যাচে ৪৯ ও ৪৩ রানের ইনিংস খেলেন। তৃতীয় ম্যাচে করেন ৪৩ ও ৬৬ রান। এভাবে বিরাট কোহলির জায়গায় খেলারও বড় প্রতিযোগী তিনি।

সম্পর্কিত খবর