সুপার ওভারের আগে বেজে উঠল Moye Moye গান! আজব নেচে ভাইরাল হলেন বিরাট কোহলি

ভারত (India) বনাম আফগানিস্তান (Afghanistan) তৃতীয় টি২০ ম্যাচ বহু বছর স্মরণীয় হয়ে থাকবে। একটি নয়, দুটি সুপার ওভারের পর পাওয়া জয় ম্যাচের ফলাফল। এটি সিরিজের শেষ ম্যাচ ছিল এবং টিম ইন্ডিয়া (Team India) তৃতীয় ম্যাচ শুরু হওয়ার আগেই সিরিজে ২-০ ব্যবধানে লিড নিয়ে রেখেছিল। তাই এই ম্যাচের ফলাফল সিরিজের ফলাফলের উপর কোনও প্রভাব ফেলেনি। তবে এই ম্যাচে ভারত এবং আফগানিস্তান উভয় দলই যেভাবে পারফর্ম করেছে তা বছরের পর বছর মনে রাখবে ক্রিকেট দুনিয়া।

অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) নজির গড়ে আরও একবার T20 সেঞ্চুরি করেছিলেন। এরপর পরপর দুটো সুপার ওভারে ব্যাট করে ভারতকে এনে দেন লড়াকু জয়। তৃতীয় এই ম্যাচের আগের দুটি খেলায় দুবার ০ রানে আউট হয়েছিলেন রোহিত। ভারত বনাম আফগানিস্তান ম্যাচ টাই হওয়ার সাথে সাথে বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামের ডিজে বিখ্যাত গান মোয়ে মোয়ে (Moye Moye)… বাজানো হচ্ছিল। ইনস্টাগ্রাম রিলসে ভাইরাল হওয়া একটি গান, যার অর্থ আসলে বেশ দুঃখজনক। যদিও সাধারণ মানুষ গানটিকে ব্যবহার করেন মজার ছলে।

   

বিরাট কোহলিও (Virat Kohli) এই গানটিতে তার সিগনেচার স্টেপ করেছিলেন, যা ক্যামেরায় ধরা পড়েছেন। ম্যাচের পরের এই ভিডিও এখন সোশ্যাল মিডিয়ায় খুব ভাইরাল হচ্ছে। প্রথম ২০ ওভারে ভারত স্কোরবোর্ডে তুলেছিল ২১২ রান এবং জবাবে আফগানিস্তানও ২০ ওভারে সমান রান তোলে। ফলে ম্যাচ টাই হয়।

ম্যাচের শেষ ওভারে জয়ের জন্য আফগানিস্তানের প্রয়োজন ছিল ১৯ রান, যার মধ্যে শেষ বলে তাদের প্রয়োজন ছিল ৩ রান। শেষ বলে দুই রান হওয়ার ফলে ম্যাচ গড়ায় সুপার ওভার পর্যন্ত। নাটক এখানেই শেষ হয়নি। প্রথম সুপার ওভারে দুই দলই ১৬ রান করে তোলার ফলে আবারও ফল টাই হয় ম্যাচ। এরপর আইসিসির নিয়ম অনুযায়ী আবার সুপার ওভার হয়।

বিরাট কোহলি হয়তো ম্যাচে কোন রান করতে না পারলেও তিনি যে ধরনের ফিল্ডিং করেছেন তাতে নিশ্চিতভাবেই ভারত প্রতিপক্ষের বেশ কিছু রান আটকে দিতে পেরেছিল। রোহিত শর্মা ১২১ রান করে অপরাজিত থাকার পাশাপাশি বিশ্বের প্রথম খেলোয়াড় হিসেবে পাঁচটি টি-টোয়েন্টি আন্তর্জাতিক সেঞ্চুরি করেছেন।

সম্পর্কিত খবর