কোহলির জন্য বিরাট ক্ষতি হয়ে গেল বাবর আজমের

আইসিসি (International Cricket Council) টেস্ট ক্রম তালিকায় বিরাট লাফ দিলেন ভারতীয় ক্রিকেট দলের (India national cricket team) অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma)। ব্যাটসম্যানদের টেস্ট পয়েন্ট টেবিলের শীর্ষ দশে উঠে এসেছেন রোহিত শর্মা। মঙ্গলবার হঠাৎ করেই টেস্ট ক্রম তালিকায় বড় ধরনের পরিবর্তন এনেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল ICC। যার ফলে বড় সুবিধা পেয়েছেন রোহিত শর্মা। সম্প্রতি দক্ষিণ আফ্রিকা সফরে বাজে পিচ ও ভালো বোলিংয়ের বিরুদ্ধে দারুণ পারফর্ম করেছেন রোহিত শর্মা। যার কারণে তিনি এখন টেস্ট পয়েন্ট তালিকার শীর্ষ দশে উঠে এসেছেন।

আইসিসি টেস্ট পয়েন্ট টেবিলের উন্নতি রোহিত শর্মার

আইসিসি টেস্ট পয়েন্ট টেবিলের দশম স্থানে উঠে এসেছেন রোহিত শর্মা। এর আগে ১৪তম স্থানে ছিলেন টিম ইন্ডিয়ার অধিনায়ক। রোহিত শর্মা ক্রম তালিকার ৪ ধাপ এগিয়ে গেছেন। টেস্ট পয়েন্ট লিস্টের ৭৪৮ রেটিং পয়েন্ট নিয়ে এই স্থানে উঠে এসেছেন রোহিত শর্মা। এর আগে দশম স্থানে ছিলেন অস্ট্রেলিয়ার তারকা ব্যাটসম্যান ট্রাভিস হেড। যিনি এখন ৭৩৬ পয়েন্ট নিয়ে দ্বাদশ স্থানে নেমে গেছেন।

   

অবশ্য ঋষভ পন্থ এবং পাকিস্তানের সৌদ শাকিল রোহিত শর্মার এই উন্নতির পথ সুগম করে দিয়েছিলেন। টিম ইন্ডিয়া থেকে বাদ পড়েছেন ঋষভ পন্থ। সম্প্রতি অস্ট্রেলিয়া সফরে যাওয়া পাকিস্তান দলের হয়ে খেলা সৌদ শাকিল সেখানে খারাপ ব্যাটিং করেছিলেন। এই দুইয়ের যার সুফল পেয়েছেন রোহিত শর্মা।

বিরাট কোহলির উন্নতি হলেও, ক্ষতি হল বাবর আজমের

আইসিসি টেস্ট ক্রম তালিকায় রোহিত শর্মা ছাড়া শীর্ষ দশে রয়েছেন টিম ইন্ডিয়ার তারকা ব্যাটসম্যান বিরাট কোহলি (Virat Kohli)। ৭৭৫ রেটিং পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে রয়েছেন বিরাট কোহলি। কোহলির উন্নতি হলেও ক্ষতি হয়েছে বাবর আজমের (Babar Azam)। পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক ৮ নম্বরে নেমে গিয়েছেন। রোহিতের মতো বিরাট কোহলিও তালিকায় আগের থেকে এগিয়েছেন খানিকটা। আগে বিরাট ৯ নম্বরে থাকলেও এখন তিনি আছেন ছয় নম্বরে। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজে দুর্দান্ত ব্যাটিং করেছিলেন বিরাট কোহলি।

rohit kohli test

সম্প্রতি দক্ষিণ আফ্রিকাকে তাদের ঘরের মাঠে আয়োজিত টেস্ট সিরিজে পরাজিত করেছে ভারত। কেপটাউনের এই জয় ছিল ঐতিহাসিক। এশিয়া মহাদেশের প্রথম অধিনায়ক হিসেবে এই মাঠে দক্ষিণ আফ্রিকাকে টেস্ট ম্যাচে পরাস্ত করা প্রথম অধিনায়ক হয়েছেন রোহিত শর্মা।

সম্পর্কিত খবর