৩০ বছর বয়সেই শেষ কেরিয়ার! টিম ইন্ডিয়া কেন, এবার IPL-এও সুযোগ পাবেন না এই তারকা

আগামী বছর শুরু হবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (Indian Premier League) নতুন মরসুম। গত ২৬ নভেম্বর ১০টি ফ্র্যাঞ্চাইজি তাদের দলগত স্কোয়াডে IPL ২০২৪ মরসুমের জন্য ধরে রাখা ও ছেড়ে দেওয়া খেলোয়াড়দের তালিকা প্রকাশ করেছে। একাধিক নামীদামী ক্রিকেটারকে রিলিজ করে দিয়েছে তাদের পুরনো দল। নতুন করে নিলামে উঠবেন নতুন পুরনো একাধিক ক্রিকেটার। কে কোন দলে যেতে পারেন সে ব্যাপারে ইতিমধ্যে শুরু হয়েছে জোর আলোচনা।

এদিকে আইপিএল ২০২৪-এর নিলামে এমন এক ভারতীয় ক্রিকেটারও (Indian Cricketer) থাকতে চলেছেন যিনি বেশ কিছু দিন ধরে টিম ইন্ডিয়ার (India national cricket team) হয়ে খেলার সুযোগ পাননি। এমন পরিস্থিতিতে আইপিএল ২০২৪ নিলামের সময়ও যদি এই ভারতীয় ক্রিকেটার অবিক্রীত থাকেন, তাহলে হতাশ হয়ে ৩০ বছর বয়সেই হয়তো ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত নিতে পারেন এই ভারতীয় ক্রিকেটার। এক সময় খুব নামডাক হয়েছিল ভারতের তরুণ ক্রিকেটারের। টিম ইন্ডিয়ার হয়ে ১৬ টি টেস্ট খেলা ভারতীয় ব্যাটসম্যান হনুমা বিহারি (Hanuma Vihari) ইংল্যান্ড সফরে পঞ্চম টেস্ট ম্যাচে দলের হয়ে তাঁর শেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছিলেন। হনুমা বিহারি তাঁর সংক্ষিপ্ত টেস্ট কেরিয়ারে টিম ইন্ডিয়ার হয়ে খুব ভাল পারফর্ম করেছেন। 

   

২০২০-২১ সিজনে অস্ট্রেলিয়া সফরের সিডনি টেস্টে রবিচন্দ্রন অশ্বিনের সঙ্গে ব্যাট করে দলের জন্য ম্যাচ রক্ষা করেছিলেন তিনি। টেস্ট ক্রিকেটে হনুমা বিহারি এখনও পর্যন্ত টিম ইন্ডিয়ার হয়ে ১টি সেঞ্চুরি ও ৫টি হাফ সেঞ্চুরি করেছেন। আগামী ১৯ ডিসেম্বর হতে চলা আইপিএল ২০২৪ নিলামের খেলোয়াড় তালিকায় ভারতীয় ব্যাটসম্যান হনুমা বিহারীর নাম থাকলেও গত চার মরসুম ধরে আইপিএলের কোনো ফ্র্যাঞ্চাইজির স্কোয়াডে জায়গা পাননি হনুমা বিহারি। এমন পরিস্থিতিতে আইপিএল ২০২৪ নিলামের সময় হনুমা বিহারীর জন্য কোনো ফ্র্যাঞ্চাইজি বিড করবে কি না সেটা দেখার বিষয় হবে। এমনটা হওয়ার সম্ভাবনা খুবই কম বলে অনেকের আশঙ্কা।

hanuma 2

হনুমা বিহারী ২০১৩ সালে সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে আইপিএল ক্যারিয়ার শুরু করেছিলেন। এরপর ২০১৯ সালের আইপিএল নিলামে দিল্লি ক্যাপিটালস দল তাঁকে ধরে রাখলেও ওই সিজনে মাত্র ২টি ম্যাচে খেলার সুযোগ পেয়েছিলেন তিনি। হনুমা বিহারির এখন পর্যন্ত আইপিএলে ২৪ টি ম্যাচ খেলেছেন এবং এই সময়ের মধ্যে তিনি ২৮৪ রান করেছেন এবং আইপিএল ক্যারিয়ারে ১ টি উইকেটও নিয়েছেন।

সম্পর্কিত খবর