২০২৩-এ ক্রিকেটের সব ফরম্যাটে সর্বাধিক রান করা তিন প্লেয়ার! তালিকায় টিম ইন্ডিয়ার দুজন

আন্তর্জাতিক ক্রিকেটে এখন রানের ছড়াছড়ি। বিশ্বকাপ ২০২৩ (Cricket World Cup) জিততে না পারলেও আন্তর্জাতিক ক্রিকেটে ভারতের (India) প্রতিপত্তি এখনও অবিসংবাদী। ক্রিকেটের প্রতি ফরম্যাটে ভালো খেলেছে টিম ইন্ডিয়া। আইসিসি ট্রফি বিগত কয়েক বছর জিততে না পারলেও ট্রফি জয়ের খুব কাছে গিয়েছিল ভারত। একাধিকবার খেতাব জয়ের খুব কাছে গিয়ে ফিরে এসেছে টিম।

বছর ভর ক্রিকেটার শিরোনামে থেকেছে ভারতীয় ক্রিকেটাররা। কখনও প্রচুর রান করে, ফিল্ডিং করে কিংবা বোলিং করে। এই প্রতিবেদনে আলোচনা হবে ব্যাটিং নিয়ে। আধুনিক ক্রিকেটে রানের ছড়াছড়ি। প্রচুর রান উঠছে প্রতি ফরম্যাটে। নির্দিষ্ট কোনো ফরম্যাটে স্পেশালিস্ট ক্রিকেটার খেলানোর চল রয়েছে এখন। কিন্তু এমনও অনেক খেলোয়াড় রয়েছেন যারা ক্রিকেটার তিন ফরম্যাট – ওডিআই, টেস্ট ও টি টোয়েন্টিতে খেলেছেন সমানভাবে। চলতি বছরে ক্রিকেটের সব ফরম্যাট মিলিয়ে কোন কোন ক্রিকেটার সবথেকে বেশি রান করেছেন সেটা নিয়েই এই প্রতিবেদন।

   

উসমান খোয়াজা (Usman Khawaja): অস্ট্রেলিয়ার এই ব্যাটসম্যান বহু প্রশংসা পেয়েছেন। কপি বুক ক্রিকেট খেলতে দক্ষ। চলতি বছরে সব ফরম্যাট মিলিয়ে মোট ২০ টি ইনিংস খেলে করেছেন ১০৩৭ রান, গড় ৫৪.৫৭।

শুভমন গিল (Shubman Gill): ওডিআই ক্রিকেটে এখনও পর্যন্ত সেরা ক্রিকেটার হিসেবে চলতি বর্ষে নিজেকে প্রমাণ করেছেন। সব মিলিয়ে খেলেছেন ২৯ ইনিংস। মোট রান ১৫৮৪, গড় ৬৩.৩৬।

shubman gill t20 hundred

সূর্যকুমার যাদব (Suryakumar Yadav): টি-টোয়েন্টি ক্রিকেটে এখনও সেরা রান করা ক্রিকেটার হিসেবে তার নাম গণ্য করা হয়। ২০২৩ সালে সব মিলিয়ে ১৩ ইনিংসে করেছেন ৫৭১ রান। গড় ৫১.৯০।

সম্পর্কিত খবর