রিঙ্কু সহ তিন জনের এন্ট্রি, বাদ পড়লেন এই ৩! শেষ তিন টেস্টে চূড়ান্ত হল ভারতীয় দল

ইতিমধ্যে শুরু হয়েছে ভারত (India) ও ইংল্যান্ডের (England) মধ্যকার বহু প্রতীক্ষিত পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ। সিরিজের প্রথম ম্যাচ হচ্ছে হায়দরাবাদে। প্রায় দেড় মাস ধরে চলবে এই টেস্ট সিরিজ। শেষ টেস্ট হবে ৭ থেকে ১১ মার্চের মধ্যে। বর্তমানে অজিত আগারকরের (Ajit Agarkar) নেতৃত্বাধীন নির্বাচক কমিটি সিরিজের প্রথম দুই ম্যাচের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করেছে। অনেক খেলোয়াড়ই প্রথম দুই ম্যাচে টিম ইন্ডিয়ার (India national cricket team) অংশ নন।

তবে সিরিজের বাকি তিন ম্যাচে ভারতীয় দলে রিঙ্কু সিং (Rinku Singh), চেতেশ্বর পূজারা (Cheteshwar Pujara) ও সরফরাজ খানের (Sarfaraz Khan) মতো ক্রিকেটারদের অন্তর্ভুক্ত হওয়ার সম্ভাবনা রয়েছে বলে অনেকে মনে করছেন। সরফরাজ খান সম্প্রতি দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারত এ দলের হয়ে দুর্দান্ত পারফরম্যান্স করে দেখিয়েছিলেন। তারপর সম্প্রতি ইংল্যান্ড লায়ন্সের বিরুদ্ধে ঘরের মাঠে আনঅফিসিয়াল টেস্ট সিরিজে নিজের প্রতিভার পরিচয় দিয়েছেন। সেই সঙ্গে ঘরোয়া ক্রিকেটের রেকর্ড তো আছেই। তাই এই পরিস্থিতিতে অনেকে মনে করছেন ইংল্যান্ডের বিপক্ষে শেষ তিন ম্যাচে সরফরাজ খানকে টেস্ট স্কোয়াডে বেছে নেওয়া হতে পারে।

   

এবারের রঞ্জি ট্রফির প্রথম ম্যাচে দুর্দান্ত ডাবল সেঞ্চুরি করে দলে প্রত্যাবর্তন করার দাবি জোরালো করেছেন চেতেশ্বর পূজারা। সৌরাষ্ট্রের হয়ে ঝাড়খণ্ডের বিরুদ্ধে ৩০টি চারের সাহায্যে ৩৫৬ বলে ২৪৩ রানের দুর্দান্ত ইনিংস খেলেন তিনি। ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজের শেষ তিন ম্যাচের ভারতীয় দলে জায়গা পেতে পারেন তরুণ ব্যাটসম্যান রিঙ্কু সিংও।

টি-টোয়েন্টি ফরম্যাটে ইতিমধ্যেই নিজের ব্যাটিং ক্ষমতার পরিচয় দিয়েছেন রিঙ্কু। একই সময়ে, রঞ্জি ট্রফি ২০২৪-এ কেরালার বিরুদ্ধে ৯২ রানের দুর্দান্ত ইনিংস খেলে লাল বলের ক্রিকেটেও তাঁর দুরন্ত ব্যাটিং দেখা গিয়েছিল। এমন পরিস্থিতিতে ইংল্যান্ডের বিপক্ষে এই তিনজনকে পরখ করে দেখতে চাইবেন নির্বাচকরা।

শেষ তিন টেস্টের জন্য টিম ইন্ডিয়ার সম্ভাব্য স্কোয়াড-

রোহিত শর্মা (অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, বিরাট কোহলি, চেতেশ্বর পূজারা, রিঙ্কু সিং, সরফরাজ খান, লোকেশ রাহুল (উইকেটরক্ষক), কেএস ভারত (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, মুকেশ কুমার, জসপ্রীত বুমরাহ, আবেশ খান।

সম্পর্কিত খবর