T20 বিশ্বকাপে খেলবেন না বিরাট কোহলি? বড় সিদ্ধান্তের পথে BCCI

এবার জল্পনা শুরু হল বিরাট কোহলিকে কেন্দ্র করে। ক্রিকেট মহলে কান পাতলে শোনা যাচ্ছে আসন্ন T20 বিশ্বকাপ থেকে নাকি বাদ পড়তে পারেন বিরাট কোহলি। যদিও এ বড় দাবির এখনই সিলমোহর দেওয়া হচ্ছে না। তবে এই দাবির পিছনে রয়েছে যথেষ্ট যুক্তি।

আসন্ন T20 বিশ্বকাপের আয়োজনের ব্যাপারে যৌথভাবে দায়িত্ব পেয়েছে আমেরিকা ও ওয়েস্ট ইন্ডিজ। ওয়েস্ট ইন্ডিজের উইকেট আগের মতো নেই। আমেরিকা ক্রিকেট বিশ্বে আনকোরা। এছাড়াও এই দুই দেশের উইকেট কেমন হবে সেটাও একটা ভাবনার বিষয়। ভাবনা যদি বাস্তবে মিলে যায় তাহলে বিরাট কোহলির কপালে দুঃখ রয়েছে বলে মনে করেছেন ক্রিকেট বোদ্ধাদের কেউ কেউ।

   

আসলে বিরাট কোহলি স্লো উইকেটে খুব একটা সফল নন। নিজের কেরিয়ার জুড়ে বিশ্বের প্রায় সব মাঠে প্রচুর রান করেছেন বিরাট । তুলনার স্লো উইকেটে কিঞ্চিৎ সমস্যার সম্মুখীন হতে হয়েছে তাঁকে। কোহলি এখন তাঁর কেরিয়ারের শেষের দিকে রয়েছেন। সময় যত এগোচ্ছে তাঁকে নিয়ে জল্পনা ততই বাড়ছে। কখন কোন টুর্নামেন্ট খেলবেন আর কোন টুর্নামেন্টে বিশ্রাম নেবেন সেটা আগে থেকে নিশ্চিত করে বলা যায় না। বিরাট কোহলিকে নিয়ে জল্পনা বৃদ্ধি পাওয়ার এটাও একটা কারণ।

এবার আসা যাক মন্থর উইকেটের কথায়। মন্থর উইকেটে বিরাট খুব একটা সফল নন। আমেরিকা ও ওয়েস্ট ইন্ডিজের উইকেটও ধীর গতির হবে বলে আশা করা হচ্ছে। তবে বিরাট নিজের নামের সঙ্গে যুক্ত এই অপবাদ খুব সহজে ঘোচাতে পারেন। চিপকের মাঠে ভালো রান করলে সমালোচকদের মুখ বন্ধ করে দিতে পারেন বিরাট কোহলি।

আসন্ন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে চেন্নাই সুপার কিংস তাদের ঘরের মাঠ চিপকে খেলবে যথারীতি ।সেখানে খেলতে হবে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুকে। চিপকের মাঠে বিরাট বড় রান করতে পারলে অনেক প্রশ্নের জবাব দিয়ে দিতে পারবেন তিনি।

ছোটোবেলা থেকে খেলাধুলোর প্রতি ভালোবাসা। এখন পেশা। বিভিন্ন প্রতিষ্ঠানে লিখছে বিগত কয়েক বছর ধরে।

সম্পর্কিত খবর