টিম ইন্ডিয়া-সাউথ আফ্রিকা সিরিজের জন্য নয়া অধিনায়কের ঘোষণা! আচমকাই বড় সিদ্ধান্ত বোর্ডের

ভারত (India) বনাম দক্ষিণ আফ্রিকা (South Africa) তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে ১০ ডিসেম্বর থেকে। এরপর দুই দলের মধ্যে ৩টি ওয়ানডে ও ২টি টেস্ট ম্যাচ খেলার কথা রয়েছে। এই তিন সিরিজের জন্য ইতিমধ্যেই দল ঘোষণা করেছে টিম ইন্ডিয়া। এবার দক্ষিণ আফ্রিকাও এই সিরিজের জন্য দল ঘোষণা করেছে।

ওয়ানডে সিরিজের জন্য টেম্বা বাভুমার (temba bavuma) জায়গায় একজন তারকা ব্যাটসম্যানকে অধিনায়ক করা হয়েছে। টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজ থেকে অধিনায়ক টেম্বা বাভুমা ও কাগিসো রাবাদাকে বিশ্রাম দিয়েছে দক্ষিণ আফ্রিকা। এই দুই ক্রিকেটারকে ভারতের বিপক্ষে টেস্ট সিরিজ খেলতে দেখা যাবে। এমন পরিস্থিতিতে সাদা বলের ক্রিকেটের জন্য এইডেন মার্করামকে (Aiden markram) দলের অধিনায়ক করেছে দক্ষিণ আফ্রিকা। এর আগেও দলের দায়িত্ব নিয়েছেন তিনি। তৃতীয় টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজে খেলবেন না জেরাল্ড কোয়েটজি, মার্কো জনসন ও লুঙ্গি এনগিডি।

তিন ফরম্যাটে দক্ষিণ আফ্রিকার স্কোয়াড

   

টেস্ট স্কোয়াড: টেম্বা বাভুমা (অধিনায়ক), ডেভিড বেডিংহাম, নন্দ বার্জার, জি কোয়েটজি, টিডি জর্জি, ডিন এলগার, জনসন, কেশব মহারাজ, এইডেন মার্করাম, উইয়ান মুল্ডার, লুঙ্গি এনগিডি, কে পিটারসন, কাগিসো রাবাদা, টি স্টাবস, কাইল ভেরিনে।

ওয়ানডে স্কোয়াড: এইডেন মার্করাম (অধিনায়ক), ওটানিয়েল বার্টম্যান, নন্দ বার্জার, টনি ডি জর্জি, রিজা হেনড্রিকস, হেনরিখ ক্লাসেন, কেশব মহারাজ, মিহলালি এমপংওয়ানা, ডেভিড মিলার, উইয়ান মুল্ডার, আন্দিলে ফেলুকওয়ায়ো, তাবরাইজ শামসি, রাসি ভ্যান ডার ডুসেন, কাইল ভেরিনে, লিজাদ উইলিয়ামস।

টি-টোয়েন্টি স্কোয়াড: এইডেন মার্করাম (অধিনায়ক), ওটানিয়েল বার্টম্যান, ম্যাথু ব্রেটজকে, নান্দ্রে বার্জার, জেরাল্ড কোয়েটজি (প্রথম ও দ্বিতীয় টি-টোয়েন্টি), ডোনোভান ফেরেইরা, রিজা হেনড্রিকস, মার্কো জ্যানসেন (প্রথম ও দ্বিতীয় টি-টোয়েন্টি), হেনরিখ ক্লাসেন, কেশব মহারাজ, ডেভিড মিলার, লুঙ্গি এনগিদি (প্রথম ও দ্বিতীয় টি-টোয়েন্টি), আন্দিলে ফেলুকওয়ায়ো, তাবরাইজ শামসি।

ভারতের দক্ষিণ আফ্রিকা সফর

টি-টোয়েন্টি সিরিজ

১০ ডিসেম্বর – প্রথম টি২০, ডারবান
১২ ডিসেম্বর – দ্বিতীয় টি২০, গাকেবারহা
১৪ ডিসেম্বর – তৃতীয় টি২০, জোহানেসবার্গ

ওয়ানডে সিরিজ

১৭ ডিসেম্বর – প্রথম ওয়ানডে, জোহানেসবার্গ
১৯ ডিসেম্বর – দ্বিতীয় ওয়ানডে, গাকেবারহা
২১ ডিসেম্বর – তৃতীয় ওয়ানডে, পার্ল।

সম্পর্কিত খবর