টেস্টে শেষ দশ ইনিংসে লজ্জার পারফরমেন্স শ্রেয়স আইয়ারের! করেছেন মাত্র এত রান

ভারত (India) বনাম ইংল্যান্ড (England) পাঁচ ম্যাচের টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচটি ২ ফেব্রুয়ারি বিশাখাপত্তনমে খেলা হবে। প্রথম ম্যাচ হারের পর সিরিজে ১-০ ব্যবধানে পিছিয়ে রয়েছে ভারতীয় দল (Team India)। এখন দ্বিতীয় টেস্টের আগে টিম ইন্ডিয়ার সমস্যা বাড়ছে বলে মনে করা হচ্ছে। বিরাট কোহলি (Virat Kohli), লোকেশ রাহুল (KL Rahul) এবং রবীন্দ্র জাদেজার (Ravindra Jadeja) মতো ফর্মে থাকা ব্যাটসম্যানরা বিশাখাপত্তনম টেস্ট ম্যাচ থেকে ছিটকে গিয়েছেন।

অন্যদিকে অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma), শুভমান গিল (Shubman Gill), শ্রেয়স আইয়ারের (Shreyas Iyer) মতো ব্যাটসম্যানরা ফর্মে নেই, যা টিম ইন্ডিয়ার জন্য চিন্তার বিষয়। বাজে ব্যাটিংয়ের কারণে প্রথম টেস্টের দ্বিতীয় ইনিংসে ২৩১ রান করতে পারেনি টিম ইন্ডিয়া। দ্বিতীয় টেস্টের জন্য এখন তুমুল অনুশীলন করছে টিম ইন্ডিয়া। ইংল্যান্ডের স্পিন বোলারদের মুখোমুখি হতে নেটে প্রচুর ঘাম ঝরাচ্ছেন ভারতীয় ব্যাটসম্যানরা। দ্বিতীয় টেস্টের জন্য দলে পরিবর্তন আসতে পারে।

   

এমন পরিস্থিতিতে বিশাখাপত্তনম টেস্ট থেকে শুভমান গিল ও শ্রেয়স আইয়ারের মধ্যে একজনের ভাগ্য মন্দ যেতে পারে বলে মনে করা হচ্ছে। তবে এ বিষয়ে এখনো আনুষ্ঠানিক কোনো তথ্য প্রকাশ করা হয়নি। তবে টিম ইন্ডিয়ার ব্যাটিং কোচের বক্তব্যের পর মনে হচ্ছে, শুভমান গিল আরও একটি সুযোগ পেতে পারেন।

শেষ ৯ টেস্ট ইনিংসে গিলের ব্যাট থেকে একটিও হাফ সেঞ্চুরি আসেনি। অন্যদিকে শ্রেয়স আইয়ারের ক্ষেত্রেও একই অবস্থা, শেষ ৮-৯ ইনিংস পর্যন্ত শ্রেয়স আইয়ারের ব্যাট থেকে কোনও হাফ সেঞ্চুরি আসেনি। এখন দেখার বিষয় দ্বিতীয় টেস্টে কোন খেলোয়াড়কে রোহিত শর্মা সুযোগ দেন। এছাড়া দ্বিতীয় ম্যাচে নিজের ব্যাটিংয়ে কিছুটা উন্নতি করতে চাইবেন রোহিত শর্মা। ম্যাচে ভালো শুরু কলঅরার পর নিজের ইনিংসকে বড় ইনিংসে রূপান্তর করতে পারছেন না রোহিত। এমন পরিস্থিতিতে রোহিত শর্মার উপরও একটু চাপ দেখা যেতে পারে।

আইয়ারের ৫ টেস্ট ইনিংস:

ভারতের পাঁচ নম্বর ব্যাটসম্যান শেষ দশ ইনিংসে মাত্র ১৩১ রান করে খুব খারাপ ফর্মে রয়েছেন। যা টেস্টে ব্যাট হাতে ভারতের পক্ষে নেতিবাচক বিষয়।

• দিল্লি টেস্টে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৪ ও ১২ (১৭-১৯ ফেব্রুয়ারি, ২০২৩)।

• ইন্দোর টেস্টে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ০ ও ২৬ (১-৩ মার্চ, ২০২৩)।

• সেঞ্চুরিয়ন টেস্টে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৩১ ও ৬ (২৬-২৮ ডিসেম্বর, ২০২৩)।

• কেপটাউন টেস্টে ০ ও ৪* বনাম দক্ষিণ আফ্রিকা (৩-৪ জানুয়ারি, ২০২৪)।

• ৩৫ ও ১৩ বনাম ইংল্যান্ড হায়দরাবাদ টেস্ট (জানুয়ারি ২৫-২৮, ২০২৪)।

সম্পর্কিত খবর