তোয়াক্কা করেননি ধর্মের, ১ জনকেই বিয়ে করেন দু’বার! শিবম দুবের প্রেম কাহিনী হার মানাবে সিনেমাকেও

বলা হয়ে থাকে ভালোবাসা সহজ, কিন্তু সেই ভালোবাসা ধরে রাখা সবার কম্ম নয়। পৃথিবীতে খুব কম ভাগ্যবান মানুষই আছেন যারা সহজেই তাদের সত্যিকারের ভালোবাসা পেয়ে যান। এটা শুধু বলিউড ইন্ডাস্ট্রিতেই নয়, ক্রিকেট বিশ্বেও প্রায়ই দেখা যায়। এ পর্যন্ত এমন অনেক ক্রিকেটারকে দেখা গেছে, যাদের প্রেমের গল্প মানুষের মনোযোগ আকর্ষণ করেছে। টিম ইন্ডিয়া (India national cricket team) ও চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings) তারকা অলরাউন্ডার শিবম দুবের (Shivam Dube) প্রেমের গল্প এমনই একটি প্রেমের উপাখ্যান। আফগানিস্তানের (Afghanistan) বিরুদ্ধে ভারতকে জেতানোর পর দুবেকে নিয়ে খুব আলোচনা হচ্ছে। বাদ যাচ্ছে না তাঁর প্রেম পর্বের কথাও। সেখানেও স্টার বয় শিবম।

শিবম দুবের জীবন ক্রিকেট পিচ এবং ব্যক্তিগত উভয় ক্ষেত্রেই ফিল্মি কায়দায় এগিয়েছে। প্রসঙ্গত, ২০২১ সালে শিবম দুবে তাঁর দীর্ঘদিনের বান্ধবী আঞ্জুমকে (Anjum Khan) বিয়ে করেন। বিশেষ বিষয় হল, হিন্দু পরিবারের সদস্য শিবম দুবে তাঁর প্রেমের জন্য কোনও ধর্ম দেখেননি এবং মুসলিম পরিবার থেকে আসা তাঁর বান্ধবীকে বিয়ে করেন নির্দ্বিধায়।

   

শিবম দুবে এবং আঞ্জুম খান হিন্দু এবং মুসলিম উভয় রীতিতে বিয়ে করেছিলেন। দুবের বিয়ের ভাইরাল হওয়া ছবিতে দেখা যাচ্ছে শিবম দুবে নামাজে হাত তুলছেন, অন্যদিকে অঞ্জুমকে মঙ্গলসূত্র পরে থাকতে দেখা গেছে। শিবম দুবের স্ত্রী আঞ্জুম খান উত্তরপ্রদেশের বাসিন্দা। তিনি আলিগড় মুসলিম বিশ্ববিদ্যালয় থেকে চারুকলায় স্নাতক ডিগ্রি অর্জন করেন। আঞ্জুম খান মডেলিং এবং অভিনয় খুব পছন্দ করেন। তিনি হিন্দি সিরিয়ালে কাজ করেছেন, একটি মিউজিক অ্যালবামেও কাজ করেছেন।

 

View this post on Instagram

 

A post shared by shivam dube (@dubeshivam)

২০১৯ সালে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে আইপিএল (Indian Premier League) কেরিয়ার শুরু করলেও আরসিবি দলে খুব বেশি সুযোগ না পাওয়ায় ২০২১ সালে রাজস্থান রয়্যালসের হাত ধরেছিলেন শিবম। ২০২১ সালের পর তাঁর ভাগ্য বদলে যায় এবং চেন্নাই সুপার কিংস তাঁকে সুযোগ দেয়। ২০২২ সালে সিএসকে-র হয়ে খেলে শিবম দুবে ১১ ম্যাচে মোট ২৮৯ রান করেছিলেন।

এরপর আইপিএল ২০২৩-এ সিএসকে তাঁকে ধরে রেখেছিল এবং এই বছর শিবম দুবে ১৬ ম্যাচে ১৫৮.৩৩ স্ট্রাইক রেটে ৪১৮ রান করেছিলেন। সিএসকে-র পঞ্চম আইপিএল শিরোপা জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন শিবম দুবে।

সম্পর্কিত খবর