সরফরাজ খানের জন্য দুঃসংবাদ, হতাশ টিম ইন্ডিয়ার উঠতি তারকা

ক্রিকেট দুনিয়ার আবহাওয়া গরম করে দিয়েছিলেন সরফরাজ খান। ঘরোয়া ক্রিকেটে লাগাতার রান পাওয়ার পর জাতীয় দলে সুযোগ পেয়েছিলেন। টিম ইন্ডিয়ার হয়েও করেছেন রান। এবার কি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগেও পাচ্ছেন বড় দল? জেনে নেওয়া যাক। ভারতের ডোমেস্টিক ক্রিকেটে সম্প্রতি সময়ের অন্যতম সফল ক্রিকেটার সরফরাজ খান। ঘরোয়া ক্রিকেটে ধারাবাহিক ভালো ক্রিকেট খেলে অবশেষে সুযোগ পেয়েছেন ভারতের জাতীয় দলে। ইংল্যান্ডের বিরুদ্ধে সদ্য শেষ হওয়া টেস্ট সিরিজে সুযোগ পেয়েছিলেন তিনি। সুযোগ পেয়েই নিজের প্রতিভার পরিচয় দিয়েছেন সরফরাজ।

ইংল্যান্ডের বিরুদ্ধে পরপর চার ম্যাচ জিতে টেস্ট সিরিজ জয় করেছে ভারত। টিম ইন্ডিয়ার এই সাফল্যের পিছনে সরফরাজ খানের অবদান রয়েছে। হয়তো কেরিয়ারের সেরা ফর্মের দিকে তিনি এগোচ্ছেন। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগেও কি পেয়ে যাবেন বড় অংকের কোনো চুক্তি?

   

কিছু দিন আগেও শোনা গিয়েছিল সরফরাজ খান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে নতুন দল পেতে চলেছেন। কলকাতা নাইট রাইডার্সের নাম খুব শোনা যাচ্ছিল। এখন এই জল্পনা অনেকটা কমেছে। সরফরাজ খান আসন্ন IPL সিজনে আদৌ দল পাবেন কি না সে ব্যাপারে সন্দেহ রয়েছে। কারণ এর আগে আইপিএলে বেশ কিছু ম্যাচ খেললেও নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি তিনি। গড় রান ২২ এর কিছু বেশি। স্ট্রাইক রেট ভালো, ১৩০ এর আশেপাশে।

দ্রুত গতিতে রান করার ক্ষমতা রয়েছে। কিন্তু সীমিত ওভারের ক্রিকেটে খুব একটা ভরসা যোগাতে পারেননি এখনও। গতবার দিল্লি ক্যাপিটাল দলে ছিলেন। সেখান থেকে রিলিজ করা হয়েছে তাঁকে। আপাতত ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে সরফরাজ খানের কোনো দল নেই। ফোকাস এখন টেস্ট ক্রিকেট। ভবিষ্যতে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে দল পাবেন কি না সেটা পরেই জানা যাবে। তবে এই মুহূর্তে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের সতেরতম আসরে তাঁর দল পাওয়া মুশকিল বলে এখন অনেকে মনে করতে শুরু করেছেন।

ছোটোবেলা থেকে খেলাধুলোর প্রতি ভালোবাসা। এখন পেশা। বিভিন্ন প্রতিষ্ঠানে লিখছে বিগত কয়েক বছর ধরে।

সম্পর্কিত খবর