সময় খারাপ! সবাইকে হতাশ করলেন রিঙ্কু সিং, ফের নাক কাটালেন টিম ইন্ডিয়ার তারকা

বর্তমানে টিম ইন্ডিয়ার (India national cricket team) উদীয়মান তারকা রিঙ্কু সিং (Rinku Singh) সর্বদা খবরের শিরোনামে থাকেন। রিঙ্কু সবার চোখের মণি হয়ে উঠেছেন। IPL এ KKR-র জার্সি হোক, বা টিম ইন্ডিয়ার জার্সি! রিঙ্কু বোলারদের ত্রাস হয়ে উঠেছেন। শুধু তার খেলাই নয়, তার লাইফস্টাইলও চর্চার বিষয় হয়ে দাঁড়িয়েছে। এদিকে, ভারত আর ইংল্যান্ডের মধ্যে চলমান সিরিজে তিনি না থাকেলও, তাঁকে নিয়ে চর্চা কম নেই। ইতিমধ্যে তিনি ভারতীয় দলের হয়ে ওয়ানডে এবং T20 খেলার সুযোগ পেয়েছেন। এখন বাকি শুধু টেস্ট। মনে করা হচ্ছে, শীঘ্রই লাল বলের ক্রিকেটে রিঙ্কুর অভিষেক হবে।

তবে, তিনি ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট না খেললেও ইংল্যান্ড লায়ন্সের বিরুদ্ধে A দলের হয়ে খেলতে নেমেছেন। বিসিসিআইয়ের (Board of Control for Cricket in India) তরফে তাঁকে টেস্টের জন্য প্রস্তুত করা হচ্ছে বলে মনে করা হচ্ছে। ইংল্যান্ডের বিরুদ্ধে পরের তিনটে টেস্টের জন্য রিঙ্কুর ডাক আসতে পারে বলে খবর। তবে, রিঙ্কুর আগে টিম ইন্ডিয়ার আরেক উদীয়মান ব্যাটার সরফরাজ খান ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টের আগে ১৫ জনের স্কোয়াডে অন্তর্ভুক্ত হয়েছেন। তাঁকে প্রথম একাদশে রাখা হবে কী না, তা কালই বোঝা যাবে। কিন্তু, এতকিছুর মধ্যে রিঙ্কু সিংকে নিয়ে প্রকাশ্যে এল উদ্বেগের খবর।

   

ভারত-ইংল্যান্ড টেস্ট ম্যাচের একদিন আগে ভারত এ এবং ইংল্যান্ড লায়ন্সের মধ্যে অনানুষ্ঠানিক টেস্ট ম্যাচ শুরু হয়েছে। ইংল্যান্ডের জয়ে উজ্জীবিত ইংল্যান্ড লায়ন্স এই ম্যাচে দুর্দান্ত শুরু করে। ভারতীয় ওপেনার অভিমন্যু ইশ্বরনকে খাতা খুলতে দেয়নি সফরকারী দল। দ্বিতীয় ওপেনার সাই সুদর্শন সাত রান করে বিদায় নেন। তিন নম্বরে আসা দেবদত্ত পাডিক্কল (৬৫) এক প্রান্তে দায়িত্ব নেন, কিন্তু আয়ারাম-গয়ারামের রাউন্ড অন্য প্রান্তে চলতে থাকে। চার নম্বরে ব্যাট করতে আসা তিলক ভার্মা ২২ রান করে আউট হন।

ফের শূন্য রানে আউট রিঙ্কু সিং

তিলক ভার্মা আউট হওয়ার পর ক্রিজে আসেন রিঙ্কু সিং। উত্তরপ্রদেশের এই ব্যাটসম্যানের কাছ থেকে অনেক প্রত্যাশা ছিল, কিন্তু তা পূরণ হয়নি। খাতা না খুলেই প্যাভিলিয়নে ফিরে যান রিঙ্কু। ম্যাথু পটসের বলে এলবিডব্লিউ হন তিনি। এটি টানা দ্বিতীয় ম্যাচে ০ রানে প্যাভিলিয়নে ফিরেছেন রিঙ্কু সিং। এর আগে ২৫ জানুয়ারিও এই ইংল্যান্ড লায়ন্স দলের বিপক্ষে খাতা খুলতে পারেননি তিনি।

২০২৪ সালের জানুয়ারিতে রিঙ্কু সিং ৭টি ম্যাচ খেলেছেন। রঞ্জি ম্যাচে ৯২ রান দিয়ে বছর শুরু করেন তিনি। এরপর আফগানিস্তানের বিপক্ষে তিনি করেন যথাক্রমে ১৬, ৯ ও ৬৯ রান। বিশেষ ব্যাপার হলো আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচেই অপরাজিত ছিলেন রিঙ্কু। বাঁহাতি ব্যাটসম্যানের এই পারফরম্যান্সের পর তাকে টেস্ট দলে নেওয়ার দাবি ওঠে। এদিকে, ২২ জানুয়ারি ইউপি বনাম বিহার ম্যাচে তিনি ১০ রান করেছিলেন।

সম্পর্কিত খবর