কুলদীপ যাদবের বদলে কেন অক্ষর প্যাটেলকে সুযোগ! রহস্য ফাঁস করলেন রোহিত শর্মা

ভারত (India) বনাম ইংল্যান্ডের (England) পাঁচ ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচটি আজ হায়দরাবাদের রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে খেলা হচ্ছে। এই ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন ইংলিশ অধিনায়ক বেন স্টোকস (Ben Stokes)। ম্যাচের একদিন আগে থেকেই প্লেয়িং ইলেভেন ঘোষণা করেছিল ইংল্যান্ড, তিন স্পিনার ও একজন পেসার নিয়ে মাঠে নেমেছে ইংল্যান্ড। একই সঙ্গে তিন স্পিনার ও দুই পেসার নিয়ে এই ম্যাচ খেলছে ভারত।

তিন স্পিনার হিসেবে রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin), রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja) ও অক্ষর প্যাটেলকে (Axar Patel) বেছে নিয়েছেন রোহিত শর্মা (Rohit Sharma)। কুলদীপ যাদব (Kuldeep Yadav) দলের এক্স-ফ্যাক্টর, তা সত্ত্বেও রোহিত তাঁর বদলে অক্ষরকে বেছে নিয়েছেন। টসের সময় কুলদীপ যাদবকে না নেওয়ার কারণও জানিয়েছেন তিনি।

কুলদীপ যাদবকে না নেওয়ার কারণ জানান রোহিত শর্মা

   

টসের সময় রোহিত শর্মা বলেছেন, ‘আমরা তিন স্পিনার ও দুই ফাস্ট বোলার নিয়ে নামছি। দলে আছেন বুমরাহ, সিরাজ, অক্ষর, অশ্বিন ও জাদেজা। কুলদীপ যাদবকে বাইরে রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। আমরা এটা নিয়ে অনেক ভেবেছি। অক্ষর যখনই খেলেছে, ভাল করেছে এবং এই কন্ডিশনে সত্যিই ভাল ব্যাটিং করেছে। শেষবার যখন আমরা অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলেছিলাম, তারা বেশ ভালো রান করেছিল। সম্ভবত সে কারণেই আমরা অন্য রকম ভাবতে বাধ্য হয়েছি।’ এই পিচে টস জিতে তিনিও প্রথমে ব্যাট করতে চেয়েছিলেন বলে জানিয়েছেন রোহিত শর্মা। কিন্তু দুর্ভাগ্যবশত টস জিতে নিয়েছেন ইংল্যান্ড অধিনায়ক।

ভারত একাদশ: রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, লোকেশ রাহুল, শ্রেয়াস আইয়ার, যশস্বী জয়সওয়াল, রবীন্দ্র জাদেজা, শ্রীকর ভারত (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, অক্ষর প্যাটেল, জাসপ্রিত বুমরাহ, মহাম্মদ সিরাজ।

ইংল্যান্ড একাদশ: জ্যাক ক্রলি, বেন ডাকেট, অলি পোপ, জো রুট, জনি বেয়ারস্টো, বেন স্টোকস (অধিনায়ক), বেন ফোকস, রেহান আহমেদ, টম হার্টলি, মার্ক উড ও জ্যাক লি।

সম্পর্কিত খবর