মিলে গেল ভবিষ্যদ্বাণী! ১৬২ সপ্তাহ আগে যশস্বীকে নিয়ে রোহিতের করা মন্তব্য ভাইরাল

যশস্বী জয়সওয়াল (Yashasvi Jaiswal) এখনও পর্যন্ত টিম ইন্ডিয়ার (India national cricket team) হয়ে মাত্র ৬টি টেস্ট খেলেছেন। কিন্তু এই কয়েকটা ম্যাচ খেলেই তিনি তারকা খেলোয়াড় হয়ে উঠেছেন। আজ ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টেস্ট ম্যাচের প্রথম দিনেই করলেন সেঞ্চুরি। জয়সওয়াল সেঞ্চুরি করার পর অধিনায়ক রোহিত শর্মার (Rohit Sharma) মুখে ছিল দেখার মতো হাসি। বছর কয়েক আগে তরুণ এই ক্রিকেটারকে নিয়ে বড় মন্তব্য করেছিলেন রোহিত।

টিম ইন্ডিয়ার প্রয়োজন হয়েছে, যশস্বী জয়সওয়াল এগিয়ে এসেছেন এবং দায়িত্ব নিয়েছেন। বিশেষ করে টেস্টে প্রায় প্রতি ম্যাচেই তাঁর ব্যাট থেকে রান এসেছে। এদিকে বিশাখাপত্তনমে ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে আরও একটি সেঞ্চুরি করেছেন জয়সওয়াল। মজার ব্যাপার হল, ঘরের মাঠে এটাই এই ভারতীয় ক্রিকেটারের প্রথম টেস্ট সেঞ্চুরি। এর পাশাপাশি এই ইনিংসে আরও কিছু রেকর্ড গড়েছেন তিনি।

   

যশস্বী জয়সওয়ালের কাছে আজকের ম্যাচটি সহজ ছিল না। রোহিত শর্মা তাড়াতাড়ি আউট হয়ে যান। এরপর ব্যাট করতে নামা শুভমান গিলও বড় ইনিংস খেলতে পারেননি। শুরুতেই দুই উইকেট পড়ে যাওয়ায় জয়সওয়ালকে চাপের পরিস্থিতির মধ্যে পড়তে হয়েছিল। অন্য প্রান্তে ছিলেন শ্রেয়স আইয়ার, যিনি এই মুহূর্তে ফর্মের বাইরে।

এমন পরিস্থিতিতে সব দায়িত্ব নিজের কাঁধে তুলে নেন জয়সওয়াল। প্রথমে হাফ সেঞ্চুরি পূর্ণ করে সেঞ্চুরির দিকে এগিয়ে যান তিনি। ১৫১ বলে সেঞ্চুরি পূর্ণ করেন। এ সময় তাঁর ব্যাট থেকে আসে ১১টি চার ও তিনটি ছক্কা। বিশেষ ব্যাপার হলো, তিনি একটি ছক্কা মেরেই সেঞ্চুরি পূর্ণ করেন, যা মূলত ভারতের ওপেনার বীরেন্দ্র শেহবাগের কথা মনে করিয়ে দেয়।

সেই সঙ্গে আন্তর্জাতিক ক্রিকেটে ১০০০ রানও পূর্ণ করেছেন জয়সওয়াল। জয়সওয়াল এর আগে ১৭টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে ৫০২ রান করেছিলেন। এই ম্যাচের আগে ৫ টেস্টে ৪১১ রান তুলেছিল তারা, যা এখন ৫১১-এর বেশি হয়ে গেছে। এটি তাঁর দ্বিতীয় টেস্ট সেঞ্চুরি। টেস্ট গড় ৪৫ এর কাছাকাছি এবং এই ফর্ম্যাটে তিনি ৬০ এর স্ট্রাইক রেটে রান করছেন। তবে জয়সওয়াল এখনও ওয়ানডেতে খেলার সুযোগ পাননি।

কিছু দিন আগে জয়সওয়ালকে নিয়ে কিছু মন্তব্য করেছিলেন রোহিত শর্মা। তিনি বলেছিলেন, ” নেক্সট সুপারস্টার “। এই মন্তব্য প্রায় তিন বছর পুরনো। রাজস্থান রয়্যালস জয়সওয়ালের সেঞ্চুরির পর একটি পোস্ট করেছিল। সেই পোস্টে রোহিত ওই কমেন্ট করেছিলেন।

সম্পর্কিত খবর