‘এবার এই দুজনকে …’ শিবম দুবে, যশস্বীর T20 বিশ্বকাপ খেলা নিয়ে ভবিষ্যদ্বাণী রোহিতের

রবিবার ইন্দোরে অনুষ্ঠিত দ্বিতীয় টি-২০ ম্যাচে আফগানিস্তানকে (Afghanistan) পরাজিত করে রোহিত শর্মার (Rohit Sharma) নেতৃত্বাধীন টিম ইন্ডিয়া (Team India)। যশস্বী জয়সওয়াল (Yashasvi Jaiswal) ও শিবম দুবের (Shivam Dube) ঝড়ো ইনিংসের কারণে ভারতীয় দল সহজেই নির্ধারিত লক্ষ্য তাড়া করতে সক্ষম হয়। এই জয়ে সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেল ভারত। জেনে নেওয়া যাক দ্বিতীয় ম্যাচে জয় নিয়ে কী বললেন রোহিত শর্মা?

ইন্দোরে আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি কেরিয়ারের ১৫০তম ম্যাচ খেলেন রোহিত শর্মা। এমন পরিস্থিতিতে এ বিষয়ে বিবৃতি দিতে গিয়ে তিনি বলেন, “বিজয়ের আনন্দ সব সময়েই আছে। ২০০৭ সাল থেকে এই যাত্রার প্রতিটি স্মৃতি আমি লালন করেছি। আমাদের খেলোয়াড়রা যেভাবে পারফর্ম করেছে তা গর্বের। এটা নিয়ে কথা বলার মতো একটা বিষয়, কিন্তু সেখানে গিয়ে এভাবে খেলতে পারাটা সত্যিই গর্বের অনুভূতি। গত দুই ম্যাচে আমরা সব দিক থেকেই ভালো করেছি।”

   

রোহিত শর্মা দলের তরুণ ব্যাটসম্যান যশস্বী জয়সওয়াল এবং ড্যাশিং অলরাউন্ডার শিবম দুবের প্রশংসা করেছেন। তিনি বলেন, “যশস্বী প্রমাণ করেছেন যে তিনি শুধু টি-টোয়েন্টিতেই নয়, টেস্টেও কী করতে পারেন। শুধু প্রতিভাই নয়, তার শট সিলেকশনও চমৎকার। শিবম দুবে মুগ্ধ করেছেন। বিশেষ করে তিনি যেভাবে স্পিনারদের আক্রমণ করেন তা প্রশংসনীয়। এটাই তার ভূমিকা এবং সে এসে আমাদের জন্য দুটি গুরুত্বপূর্ণ ইনিংস খেলেছে।”

উল্লেখ্য, যশস্বী জয়সওয়াল ২০০ স্ট্রাইক রেটে ৫ টি চার ও ৬ টি ছক্কার সাহায্যে ৩৪ বলে ৬৮ রান করেন। অন্যদিকে শিবম দুবে ৩২ বলে ৬৩ রানের অপরাজিত হাফ সেঞ্চুরি খেলেন। এই সিরিজে এটি তাঁর দ্বিতীয় হাফ সেঞ্চুরি। ম্যাচটি ভারত জিতেছে ৬ উইকেটে।

shivam dube and yashasvi

আফগানিস্তানের বিরুদ্ধে ভারত সিরিজ জিতবে এটা আশা করা হয়েছিল। টি২০ বিশ্বকাপের আগে এটাই ভারতের শেষ আন্তর্জাতিক কুড়ি বিশের ম্যাচ বা মহড়া। তরুণ ক্রিকেটাররা আফগানদের বিরুদ্ধে ভালো পারফর্ম করেছেন। বোলাররাও প্রয়োজন অনুযায়ী পেয়েছেন উইকেট। কিন্তু রোহিত শর্মা নিজে ফর্মে নেই। পরপর দুই ম্যাচে কোনো রান না করে আউট হয়েছেন। চোদ্দো মাস পরে টোয়েন্টি টোয়েন্টি ফরম্যাটে ফেরার স্মৃতি খুব একটা মধুর নয়। সিরিজ জিতলেও তৃতীয় ম্যাচেও দলের প্রত্যেকে নিজেদের সেরাটা দেওয়ার চেষ্টা করবেন নিশ্চই।

সম্পর্কিত খবর