টিম ইন্ডিয়ায় প্রয়োজন ফুরল পান্ডিয়ার, সুযোগ পাবেন এই বিধ্বংসী প্লেয়ার! নাম চূড়ান্ত করলেন রোহিত

নিজেদের ঘরের মাঠে অস্ট্রেলিয়াকে হারিয়েছে টিম ইন্ডিয়া (India national cricket team)। এখন দক্ষিণ আফ্রিকা (South Africa) সফরের জন্য প্রস্তুতি নিচ্ছে ভারত (Team India)। দক্ষিণ আফ্রিকা সফরে তিনটি ওয়ানডে, তিনটি টি-টোয়েন্টি ও দুটি টেস্ট ম্যাচ খেলবে টিম ভারত। সাদা বলের সিরিজের জন্য বিশ্রাম নিয়েছেন অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) ও বিরাট কোহলি (Virat Kohli)। টেস্ট সিরিজে দলে ফিরবেন এই দুই অভিজ্ঞ ক্রিকেটার। বিরাট কিংবা রোহিতের ভবিষ্যতের ব্যাপারে কিছু আভাস পাওয়া গেলেও অন্য এক অভিজ্ঞ ক্রিকেটারের ভাগ্য এখনও নিশ্চিত নয়। একার হাতে ভারতকে একাধিক ম্যাচ জেতানো এই তারকা ক্রিকেটারের ভবিষ্যত এখন অন্ধকারে ঢাকা।

rohit sharma s

   

অধিনায়ক রোহিত শর্মাও আগামী বিশ্বকাপের প্রস্তুতি শুরু করে দিয়েছেন বলে জানা গিয়েছে । আগামী বিশ্বকাপের জন্য দলকে প্রস্তুত করার পরিকল্পনা ইতিমধ্যেই তৈরি করে ফেলেছেন তিনি। ভারতীয় দলে লোয়ার কিংবা লোয়ার মিডল অর্ডার একাধিকবার মাথা ব্যথার কারণ হয়ে উঠেছে।

বিশ্বকাপের মতো বড় মঞ্চেও ভারতের লোয়ার ব্যাটিং অর্ডার সমস্যার কারণ হয়ে দেখা দিয়েছিল। সেই জায়গাটা টি টোয়েন্টি বিশ্বকাপের আগে ভরাট করতে চাইবে দল। মনে হচ্ছে এই পজিশন, বলা ভালো ফিনিশার হিসেবে নতুন একজনকে পেয়ে গিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। যার ফলে হার্দিক পান্ডিয়ার (Hardik Pandya) প্রথম দলে ফিরে আসা এখন মুশকিল হয়ে পড়েছে বলে মনে করা হচ্ছে।

সম্প্রতি অস্ট্রেলিয়ার সঙ্গে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলেছে টিম ইন্ডিয়া। যেখানে ৪-১ ব্যবধানে জিতেছে নীল দল। রিঙ্কু সিং (Rinku Singh) সিরিজে ভারতের হয়ে দুর্দান্ত পারফরম্যান্স করেছিলেন। সিরিজের ৪ ম্যাচে দলের হয়ে শেষ ওভারে প্রয়োজনীয় স্টাইলে ব্যাট করে ম্যাচের মোড় ঘুরিয়েছেন। ফিনিশিং সামর্থ্যের কারণে টিম ইন্ডিয়ায় তার জায়গা প্রায় নিশ্চিত। ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে অধিনায়ক রোহিত শর্মা রিঙ্কু সিংকে হার্দিক পান্ডিয়ার বদলে ফিনিশার হিসেবে ভাবতেই পারেন এখন থেকে।

rinku singh vs aus

রিঙ্কু সিং এখনও পর্যন্ত ভারতের হয়ে ১০টি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন, যেখানে তিনি অত্যন্ত ভাল পারফর্ম করেছেন। রিঙ্কু সিং ১৮৭.৫০ স্ট্রাইক রেটে ৬০ গড়ে ১০ ম্যাচে ১৮০ রান করেছেন। এই সময়ে তার ব্যাট থেকে এসেছে ১৬ টি চার এবং ১১ টি বিশাল ওভার বাউন্ডারি। রিঙ্কু সিং টিম ইন্ডিয়াতে একজন নিখুঁত ফিনিশারের ভূমিকা পালন করতে পারেন।

সম্পর্কিত খবর