যোগ্য সন্তান! ৩ কোটি টাকা পুরস্কার পেয়েই বাবাকে বড় উপহার দিচ্ছেন রিঙ্কু সিং, এবার দূর হবে কষ্ট

ভারতীয় দলের (Team India) তারকা রিঙ্কু সিং (Rinku Singh) সম্প্রতি এশিয়ান গেমসে দুর্দান্ত পারফরম্যান্স করার জন্য পুরষ্কার হিসাবে ৩ কোটি টাকা পেয়েছেন। রিঙ্কু পুরস্কার নিজে কাজে লাগাতে না চাইলেও এই টাকা দিয়ে বাবার (Father) জন্য একটি গাড়ি কিনবেন বলে জানিয়েছেন। একটি বেসরকারি চ্যানেলের প্রতিবেদন অনুযায়ী, ইন্দিরা গান্ধী প্রতিষ্ঠানে আয়োজিত একটি অনুষ্ঠানে রিঙ্কু একটি পদক এবং ৩ কোটি টাকা পুরস্কার গ্রহণ করেছেন। এরপরই বাবার জন্য গাড়ি কেনার পরিকল্পনার কথা জানিয়েছেন রিঙ্কু সিং।

প্রসঙ্গত, ২০২৩ সালে চিনের হাংঝাউতে এশিয়ান গেমসে রুতুরাজ গায়কোয়াড়ের অধিনায়কত্বে সোনা জিতেছিল ভারতীয় দল। স্বর্ণপদক জয়ী দলের গুরুত্বপূর্ণ খেলোয়াড় ছিলেন রিঙ্কু সিং। রিঙ্কু সিং খুব কষ্ট করে বড় হয়েছেন। তাঁর বাবা বাড়ি বাড়ি গ্যাস সিলিন্ডার ডেলিভারি করার কাজ করে ছেলেকে বড় করেছেন। এবার বাবার জন্য কিছু করতে চান রিঙ্কু সিং।

   

রিঙ্কু সিংয়ের সেরা হওয়ার পিছনে তাঁর বাবার গুরুত্বপূর্ণ অবদান রয়েছে। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ ও ঘরোয়া ক্রিকেটে দুর্দান্ত পারফরম্যান্স করার পর রিঙ্কু ধারাবাহিকভাবে রান করে চলেছেন। ছেলের সাফল্যর পিছনে রয়েছে তাঁর বাবার কঠোর পরিশ্রম। একটি ভিডিও থেকে সম্প্রতি মনে করা হচ্ছে রিঙ্কু তারকা হওয়ার পরেও বাড়ি বাড়ি এলপিজি সিলিন্ডার পৌঁছে দেওয়ার কাজ ছাড়েননি তাঁর পিতা।

এটা এখন সকলেই জানেন যে রিঙ্কু সিং আইপিএলে দুর্দান্ত পারফরম্যান্স করে ভারতীয় দলে নিজের জায়গা তৈরি করে নিয়েছেন ক্রমে। ২৬ বছর বয়সী রিঙ্কু বর্তমানে ভারতীয় দলের সীমিত ওভারের ফরম্যাটের গুরুত্বপূর্ণ অংশ। তিনি এখন পর্যন্ত ভারতের হয়ে ২ টি ওয়ানডে এবং ১৫ টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন, যেখানে তিনি ব্যাট হাতে ধারাবাহিক ভাবে ভালো পারফরম্যান্স করেছেন। ওয়ানডে ক্রিকেটে রিঙ্কু ১৩৪ স্ট্রাইক রেটে গড়ে ৫৫ রান করেছেন, টি-২০ তে করেছেন ৩৫৬ রান। বাকি শুধু টেস্ট ক্রিকেট। সেখানেও অভিষেক করার জন্য মুখিয়ে থাকবেন তিনি।

সম্পর্কিত খবর