ইংল্যান্ডের বিরুদ্ধে নাক কাটালেন রিঙ্কু সিং! সবার আশায় জল ঢাললেন টিম ইন্ডিয়ার তারকা

ভারতীয় ক্রিকেট দলের (India national cricket team) নতুন তারকা রিঙ্কু সিংকে (Rinku Singh) আজকাল প্রতিটি ম্যাচেই দেখা যায়। ইংল্যান্ডের (England) বিরুদ্ধে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজের আগে ভারতীয় ‘এ’ দলের খেলা শুরু হয়। ইংল্যান্ড লায়ন্সের (England Lions cricket team) বিরুদ্ধে টিম ইন্ডিয়ার খেলোয়াড়রা তাদের শক্তি প্রদর্শনের জন্য দ্বিতীয় আনঅফিসিয়াল টেস্টে নেমেছেন। এখানে রিঙ্কু সিংয়ের ব্যাট থেকে ভালো ইনিংস পাওয়া যাবে বলে আশা করা হলেও, ব্যর্থ হন তিনি।

ইংল্যান্ড লায়ন্সের বিরুদ্ধে দ্বিতীয় আনঅফিসিয়াল টেস্ট খেলতে নেমেছে ভারত ‘এ’ দল। প্রথমে ব্যাট করে প্রথম ইনিংসে মাত্র ১৫২ রানে গুটিয়ে যায় ইংলিশরা। প্রথম ইনিংসে ভারতের হয়ে আকাশ দীপ ৪টি ও যশ দয়াল ২ ব্যাটসম্যানকে আউট করেন। ভারত ‘এ’ দলের হয়ে অধিনায়ক অভিমন্যু ঈশ্বরণ ও দেবদত্ত পাড়িক্কল ১৬২ রানের পার্টনারশিপ গড়ে দলকে এগিয়ে দেন। অভিমন্যু পঞ্চাশ করার পরে আউট হয়েছিলেন। যদিও পাডিক্কল সেঞ্চুরি করেছিলেন। সরফরাজ খানের ব্যাট থেকে আরেকটি সেঞ্চুরি দেখা গেলেও রান করতে ব্যর্থ হন রিঙ্কু সিং।

শূন্য রানে আউট রিঙ্কু সিং

   

লায়ন্সের বিরুদ্ধে ভাল ইনিংসের অপেক্ষায় ছিলেন রিঙ্কু সিং। প্রথমে টি-টোয়েন্টি ও পরে ওয়ানডেতে বিস্ফোরণ ঘটানো এই ব্যাটসম্যান আনঅফিসিয়াল টেস্টে প্রত্যাশা মতো ব্যাট করেননি। মাত্র ৪ বল খেলে কোনো রান না করেই ফিরে যান তিনি প্যাভিলিয়নে।

দুর্দান্ত পারফর্ম সরফরাজ খানের

দীর্ঘদিন ধরেই ঘরোয়া ক্রিকেটে ধারাবাহিকভাবে পারফর্ম করে যাচ্ছেন সরফরাজ খান। কিন্তু তা সত্ত্বেও টিম ইন্ডিয়ায় এই তরুণ ব্যাটসম্যানের পক্ষে জাতীয় দলের দরজা খুলছে না। ঘরোয়া ক্রিকেটে মুম্বাইয়ের প্রতিনিধিত্ব করেন সরফরাজ খান। আইপিএলে দিল্লি ক্যাপিটালসের অংশ তিনি। এর আগে খেলেছেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে। আসলে পরিসংখ্যান বলছে, প্রথম শ্রেণির ক্রিকেটে প্রতিনিয়ত নিজের ছাপ রেখে যাচ্ছেন সরফরাজ খান, কিন্তু টিম ইন্ডিয়ায় সুযোগ পাচ্ছেন না এই ব্যাটসম্যান।

৪৪টি প্রথম শ্রেণির ম্যাচে ৬৮.২ গড় ও ৬৯.৬ স্ট্রাইক রেটে ৩৭৫১ রান করেছেন সরফরাজ খান। যেখানে এই তরুণ ব্যাটসম্যান ৩৭ লিস্ট-এ ম্যাচে ৩৪.৯ গড় ও ৯৪.২ স্ট্রাইক রেটে ৬২৯ রান করেছেন। এছাড়া ৯৬ টি টি-টোয়েন্টি ম্যাচে ২২.৪ গড় ও ১২৮.৩ স্ট্রাইক রেটে ১১৮৮ রান করেছেন তিনি। অন্যদিকে আইপিএলের ৫০ ম্যাচে ২২.৫ গড় ও ১৩০.৬ স্ট্রাইক রেটে ৫৮৫ রান করেছেন সরফরাজ খান।

সম্পর্কিত খবর