জীবনের সেরা মুহূর্ত, এবার স্বপ্ন সত্যি হতে চলেছে রিঙ্কু সিংয়ের! আবেগে ভাসছেন KKR স্টার

২০২৩ সালটি বেশ কয়েকজন খেলোয়াড়ের জন্য সেরা ছিল। আলাদা করে রিঙ্কু সিংয়ের (Rinku Singh) নাম বলতে হয়। রিঙ্কু সিং তাঁর প্রাথমিক পরিস্থিতির সাথে লড়াই করে ভারতীয় দলে (Team India) জায়গা করে নিয়েছেন। দেশ আজ যে রিঙ্কু সিংকে দেখছে বছর খানেক আগেও সেটা ছিল না। রিঙ্কু আজ অনেক কিছু পেয়েছেন। খুব তাড়াতাড়ি হয়তো আরো কিছু পাবেন। তাঁর মুকুটে যুক্ত হতে পারে নতুন পালক। রিঙ্কু সিং তাঁর খেলা, ঝোড়ো গতিতে রান তোলার জন্য বিখ্যাত হয়েছেন। সম্প্রতি আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টি ম্যাচেও দলের অংশ হয়েছিলেন রিঙ্কু সিং। এর আগেও দলে যোগ দিয়েছিলেন রিঙ্কু সিং।

আয়ারল্যান্ডের বিপক্ষে টিম ইন্ডিয়ায় অভিষেক হয় রিঙ্কু সিংয়ের

রিঙ্কু সিং একজন বাঁহাতি মিডল অর্ডার ব্যাটসম্যান এবং ডানহাতি অফ-ব্রেক বোলার। ঘরোয়া ক্রিকেটে তিনি উত্তর প্রদেশ এবং ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলে নিজেকে চিনিয়েছেন। ২০২৩ সালের আগস্টে আয়ারল্যান্ডের বিপক্ষে খেলার মাধ্যমে ভারতের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক ঘটে তাঁর। তাঁর বাবা খানচন্দ্র সিং একটি এলপিজি বিতরণ সংস্থায় কাজ করতেন। আর্থিক সমস্যার রূপ কেমন সেটা রিঙ্কু খুব ভালো করে জানেন।

রঞ্জি ট্রফির ম্যাচেও রিঙ্কু সিং দুর্দান্ত ইনিংস খেলেন

   

সম্প্রতি উত্তর প্রদেশ ও কেরালার মধ্যে রঞ্জি ট্রফির ম্যাচে রিঙ্কু সিং দুর্দান্ত ইনিংস খেলে আবারও সবার নজর কেড়েছেন। উত্তর প্রদেশ ও কেরালার মধ্যে রঞ্জি ট্রফির এলিট গ্রুপ বি-এর ম্যাচটি হয় আলাপ্পুঝায়। রিঙ্কু সিং যখন ব্যাট করতে নামেন, তখন ১২৪ রানে পাঁচ উইকেট হারিয়ে বিপদে পড়ে ছিল উত্তরপ্রদেশ। কিন্তু এর পর বাঁহাতি এই ব্যাটসম্যান নিজের দক্ষতা দেখিয়ে ধ্রুব জুরেলকে সঙ্গে নিয়ে কঠিন পরিস্থিতি থেকে দলকে টেনে তোলেন। প্রথম দিনে ১০৩ বলে ৭১ রানে অপরাজিত থাকেন রিঙ্কু সিং। দ্বিতীয় দিনে আরো কিছু রান যোগ করে ১৩২ বলে ৯২ রানের ইনিংস খেলেন তিনি।

এই প্রথম বিরাট, রোহিত শর্মাদের সঙ্গে খেলবেন রিঙ্কু সিং

যা গতিপ্রকৃতি তাতে আরও একবার গর্ব করার মতো মুহূর্ত পাবেন রিঙ্কু। কালকে থেকে শুরু হচ্ছে আফগানিস্তানের বিরুদ্ধে ভারতের টি২০ সিরিজ। প্রথম একাদশে সুযোগ পেতে পারেন তিনি। রোহিত শর্মা (Rohit Sharma), বিরাট কোহলিও (Virat Kohli) দলে রয়েছেন। বিরাট, রোহিতের সঙ্গে খেলার ইচ্ছা থাকে সাধারণ ঘরের প্রতি ছেলের। রিঙ্কুর ইচ্ছা হয়তো পূরণ হতে চলেছে।

সম্পর্কিত খবর